সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৮:১৪ পূর্বাহ্ন

Notice :

নির্বাচন কমিশনের উপর কোন চাপ নেই : সচিব সিরাজুল ইসলাম

মো. শাহজাহান মিয়া ::
নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব সিরাজুল ইসলাম বলেছেন, নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চায়। এ জন্য নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সকল কর্মকর্তাদের অবশ্যই নিরপেক্ষ থাকতে হবে। কোন অবস্থায় কোন প্রার্থীর পক্ষ নেয়া যাবে না। সকল প্রার্থীর সাথে সমান আচরণ করতে হবে। ভোটের দিন সকল কর্মকর্তাদের সারাক্ষণ সতর্ক থাকতে হবে। যাতে কোন প্রকার ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা না ঘটে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা বাহিনীকে গুলি চালাতে হবে। এতে কারো সাথে কোন প্রকার আপোষ করা যাবে না। আমরা রাজনৈতিক দল ও মতের ঊর্ধ্বে থেকে একটি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে চাই। তাই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে সকল কর্মকর্তা ও কর্মচারীদের সততা এবং নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।
গতকাল রোববার দুপুরে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভবনে দিনব্যাপী ভোটগ্রহণ কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেবজিৎ সিংহ ও জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সমন্বয়কারী মোহাম্মদ হুমায়ূন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এএসএম এজারুল হক, জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিশ্বজিৎ কুমার পাল, জগন্নাথপুর থানার ওসি মো. মুরসালিন, জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারোয়ার প্রমুখ।
পরে সচিব সিরাজুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের সাথে পৃথকভাবে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এতে বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া ও সাংবাদিক অমিত দেব।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব সিরাজুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের উপর সরকারের কোন চাপ নেই। নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করছে। যে কোন রাজনৈতিক দল মনোনীত বা স্বতন্ত্র, আমাদের কাছে সকল প্রার্থীই সমান। সুতরাং কোন প্রার্থীকেই কোন শঙ্কিত হওয়ার কথা নয়। এছাড়া নির্বাচনে টাকার খেলা বন্ধ করতে হবে। এ ধরনের অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী