1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরে হাওর বাঁচাও আন্দোলনের মানববন্ধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুরে হাওর বাঁচাও আন্দোলনের মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সরেজমিনে বাঁধ পরিদর্শন করে প্রাক্কলন তৈরি ও বিগত বছরে বাঁধের কাজ অনুযায়ী প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) বিল পরিশোধের দাবি জানানো হয় মানববন্ধন থেকে।
মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন হাওর বাঁচাও আন্দোলন, তাহিরপুর উপজেলা কমিটির আহ্বায়ক সাইদুল কিবরিয়া।
যুগ্ম আহ্বায়ক তোজাম্মিল হক নাসরুমের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কমিটির সদস্য সচিব হোসাইন শরীফ বিপ্লব, হাওর বাঁচাও আন্দোলন উপজেলা কমিটির সদস্য নুর মিয়া, মো. ওহী প্রমুখ। মানববন্ধনে কৃষকসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করে দাবির সাথে একাত্মতা পোষণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, ঘরে বসে প্রাক্কলন তৈরি করলে মেনে নেয়া হবে না। হাওর সরেজমিনে পরিদর্শন করে বাঁধের প্রাক্কলন তৈরি করতে হবে। বক্তারা বলেন, গত বছরে নির্মিত অনেক বাঁধ অক্ষত রয়েছে। কিছু কিছু বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে, সংস্কার প্রয়োজন। তাই সরেজমিনে বাঁধ পরিদর্শন করে ডিসেম্বরের আগে পিআইসি গঠনের জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা আহবান জানানো হয়।
বিগত বছরে বাঁধের কাজ অনুযায়ী পিআইসির বকেয়া বিল পরিশোধের দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, পানি উন্নয়ন বোর্ড পিআইসি বাতিলের ষড়যন্ত্র করছে। এজন্য নির্ধারিত সময় পিআইসির বিল পরিশোধ করছে না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com