1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৫ মে ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

মুজিববর্ষের বিশেষ উপহার পেলেন ১৯৬৩ মুক্তিযোদ্ধা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলার ১ হাজার ৯৬৩ জন মুক্তিযোদ্ধাকে মুজিব কোট ও মুক্তিযুদ্ধে শহিদ ও মৃত মুক্তিযোদ্ধাদের ১ হাজার ৬১৭ জন মুক্তিযোদ্ধার স্ত্রীদের লাল সবুজ রঙ সম্বলিত চাদর উপহার দিয়েছে সুনামগঞ্জ জেলা প্রশাসন। মুজিববর্ষ উপলক্ষে সকল মুক্তিযোদ্ধার শরীরের মাপে তৈরি মুজিব কোট বানানো হয়। সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এই ব্যতিক্রমি পরিকল্পনা গ্রহণ করে ঈদের আগেই বাস্তবায়ন কাজ সম্পন্ন করেছেন। মুজিব কোট পরিধান করে মুক্তিযোদ্ধারা ও শহিদ ও মৃত মুক্তিযোদ্ধাদের স্ত্রীরা লাল সবুজ রঙের চাদর গায়ে জড়িয়ে জেলা প্রশাসনকে অভিনন্দন জানিয়েছেন। আজীবন তারা মহান মুক্তিযুদ্ধের চেতনায় লাল সবুজের সম্মান ধরে রেখে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় পথ দেখানোর প্রত্যয় ব্যক্ত করেছেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জীবিত মুক্তিযোদ্ধা ও মৃত ও শহিদ মুক্তিযোদ্ধাদের স্ত্রীদের মুক্তিযুদ্ধের স্মারকসম্বলিত উপহার দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিধানকৃত কোটের বৈশিষ্ট্য অবিকল রেখে মুজিব কোট ও লাল সবুজের চাদর উপহার দেওয়ার উদ্যোগ নেন। জেলার ১ হাজার ৯৬৩ জন মুক্তিযোদ্ধার শরিরের মাপ নিয়ে মুজিবকোট তৈরি করেন। কোটের বুকের অংশের ডানপাশে মুক্তিযোদ্ধা সংসদেও লোগো এবং বাম পাশে মুজিববর্ষের লোগো এমব্রয়ডারি করে যুক্ত করেন। তাছাড়া শহিদ ও মৃত মুক্তিযোদ্ধাদের ১ হাজার ৬১৭ জন স্ত্রীকে লাল সবুজ আচ্ছাদিত চাদর প্রদান করা হয়েছে। প্রতিটি উপজেলা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে মুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রীদের এগুলো উপহার হিসেবে প্রদান করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইতোমধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ২৮৪ জন মুক্তিযোদ্ধাকে মুজিব কোট ও শহিদ মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধার ৩১৬ জন স্ত্রীকে চাদর, ছাতকে ২৫১ টি মুজিবকোট, ১৯০ টি চাদর, দক্ষিণ সুনামগঞ্জে ৬৭ টি মুজিবকোট, ৫২ টি চাদর, দিরাইয়ে ২৮২ টি মুজিবকোট, ১৬৭ টি চাদর, জামালগঞ্জ উপজেলায় ৭৮ টি মুজিবকোট, ৭৯ টি চাদর, ধর্মপাশা উপজেলায় ৫৭ টি মুজিবকোট, ৪৬ টি চাদর, দোয়ারাবাজার উপজেলায় ৩৮১ টি মুজিবকোট, ৩৫২ টি চাদর, শাল্লায় ১২৪ টি মুজিবকোট ৭৫ টি চাদর, জগন্নাথপুর উপজেলায় ৭০ টি মুজিবকোট ও ৩৯ টি চাদর, তাহিরপুর উপজেলায় ১৩১ টি মুজিবকোট ও ১১৮ টি চাদও, বিশ্বম্ভরপুর উপজেলায় ২১৫ টি মুজিবকোট, ১৮৩ টি চাদর প্রদান করা হয়েছে।
বুধবার (২০ মে) সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে সদর উপজেলার মুুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রীদের মুজিব কোট ও চাদর উপহার দেওয়া হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ করোনা ভাইরাস জনিত পরিস্থিতিতে স্বশরীরে বীর মুক্তিযোদ্ধাগণের বাড়িতে যেতে না পারার জন্য তাদের কাছে দুঃখ প্রকাশ করে মুজিব কোট ও চাদর প্রদান করেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় আমরাও নানা উদ্যোগ নিয়েছিলাম। বৈশ্বিক মহামারির কারণে আমাদের উদ্যোগগুলো থমকে আছে। মুজিববর্ষ উপলক্ষে আমরা জেলার সকল মুক্তিযোদ্ধাদের মুজিব কোট এবং শহিদ মুক্তিযোদ্ধা ও প্রয়াত মুক্তিযোদ্ধার স্ত্রীদের লাল সবুজ আচ্ছাদিত চাদর তুলে দিতে পেরে আনন্দিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com