1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শহরে গণশৌচাগার থেকেও নেই

  • আপডেট সময় রবিবার, ৩০ জুলাই, ২০১৭

সুনামগঞ্জ পৌর এলাকাকে দৃষ্টিনন্দন আর আধুনিক পৌর শহরে পরিণত করার লক্ষ্যে চলছে পৌর কর্তৃপক্ষের নানা উন্নয়ন কার্যক্রম। একের পর এক নানা প্রকল্পের বাস্তবায়ন হচ্ছে পৌর এলাকায়। বাস্তবায়নকৃত এসব প্রকল্পের মধ্যে অধিকাংশ প্রকল্প নাগরিক পর্যায়ে প্রশংসিত হলেও নানা জটিলতায় অনেকটাই মুখ থুবড়ে পড়ার অবস্থায় রয়েছে ৫৫ লাখ টাকা ব্যয়ে স্থাপিত পৌর গণশৌচাগারগুলো। দৃষ্টিগোচর স্থানে এগুলো স্থাপিত না হওয়ায় তা খুঁজে পান না দূর-দূরান্ত থেকে আসা লোকজন।
বেশ কয়েকটি আলাদা আলাদা প্রকল্পের মধ্যদিয়ে বিগত ২০০৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ের মধ্যে এগুলো নির্মাণ করে সুনামগঞ্জ পৌর কর্তৃপক্ষ। শহরের ওয়েজখালি, পুরাতন বাসস্টেশন, পৌর বিপণি, নতুন কোর্ট এলাকা বা কালেক্টরেট চত্বর এলাকা ও সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন লঞ্চঘাট এলাকায় স্থাপিত হয় পৌর গণশৌচাগারগুলো। এগুলোর প্রত্যেকটির নির্মাণকাজে আলাদা আলাদাভাবে ১১ লক্ষ টাকা করে ব্যয় হয়েছিল। প্রাথমিক পর্যায়ে ইজারার বিষয়টি বিবেচনায় রেখে এসব শৌচাগার থেকে প্রাপ্ত অর্থ পৌরসভার উন্নয়নকাজকে আরো গতিশীল করবে বলে ধারণা করা হয়। তবে রক্ষণাবেক্ষণের অভাব আর নানা জটিলতায় গণশৌচাগারগুলোর অবস্থা নাজুক। এরমধ্যে কোন কোনটি আবার একেবারেই বন্ধ হয়ে গেছে।
পৌরসভার উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে স্থাপনকৃত এসব গণশৌচাগার দৃষ্টিগোচর স্থানে থাকায় দূর দূরান্ত থেকে শহরে আগতরা সেগুলো চাইলেই ব্যবহার করতে পারছেন না। আর শহরের অনেকেই এখনো জানেন না এসব গণশৌচাগার কোথায় কোথায় অবস্থিত। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষ উদ্যোগ গ্রহণ করতে হবে। এক্ষেত্রে দিকনির্দেশক সাইনবোর্ড টাঙানো যায়। আর রক্ষণাবেক্ষণের জন্য অবশ্যই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com