1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অটোরিকশা বন্ধের নির্দেশ কার্যকর করুন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭

রাস্তায় ব্যাটারি চালিত অটোরিকশা, নসিমন-করিমনসহ এ ধরনের যানবাহন চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এগুলো তুলে দিতে যদি রাজনৈতিক হস্তক্ষেপ বাধা হয়ে দাঁড়ায় তাহলে অবশ্যই আমাকে জানাতে হবে। আমি ব্যবস্থা নেবো। একই সঙ্গে হাইওয়েতে সিএনজি চালিত অটোরিকশা চলাচল বন্ধেও ব্যবস্থা নেয়ার কথা বলেন মন্ত্রী। ডিসি সম্মেলনের দ্বিতীয় দিন ২৬ জুলাই বিকেলে সচিবালয়ে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় স¤পর্কিত কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
সারাদেশের ন্যায় সুনামগঞ্জ শহরও ব্যাটারি চালিত অটোরিকশায় ছেয়ে গেছে। ব্যস্ততম প্রধান সড়ক আর অলি-গলি এখন এসব ব্যাটারি চালিত অটোরিকশার দখলে। যত্রতত্র পার্কিং তো আছেই তার সঙ্গে ন্যূনতম অভিজ্ঞতা ছাড়াই এসব অটোতে চালকের আসনে থাকছে অপ্রাপ্ত বয়স্করা। ট্রাফিক আইনের প্রতি নেই সচেতনতা, নেই সড়কে যান চালানোর দক্ষতা। আর প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনার কারণ হলেও প্রায় প্রতিদিনই শহরের কয়েকটি এলাকায় থাকা এসব ইজিবাইকের শো-রুম থেকে নতুন নতুন ইজিবাইক (অটোরিকশা) সড়কে নামাচ্ছেন মালিকরা। এতে দিন দিন ব্যাটারি চালিত অটোরিকশা বা ইজিবাইকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
শহরে অটোরিকশার সংখ্যা দিন দিন বৃদ্ধি ও এগুলোর সৃষ্ট ভোগান্তি লাঘবে কোনো কার্যকর ব্যবস্থাই নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উল্টো পৌরসভা থেকে পাওয়া লাইসেন্স ব্যবহার করে ও অটোরিকশার গায়ে ‘নাম্বারপ্লেট’ সাঁটিয়ে দেদারসে বেপরোয়া চলছে এসব অটোরিকশা। জেলা শহরকে যানজটমুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে এখনই। আমরা যানজটমুক্ত পরিচ্ছন্ন দৃষ্টিনন্দন সুনামগঞ্জ শহর চাই। আশাকরি সংশ্লিষ্টরা এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com