1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাংলাদেশের মানুষ এখন খাদ্যের জন্য হাহাকার করে না: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ১৭ জুলাই, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন আর বাংলাদেশের মানুষ খাদ্যের জন্য হাহাকার করে না। যারা একবেলা খেতে পারতো না আল্লাহর রহমতে এখন তারা দুবেলা-তিনবেলাও খেতে পারে। রোববার ওসমানি স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, একজন দিনমজুর যা আয় করে এমনও সময় ছিল যে একবেলা খাবার কিনতে পারতো না। আর এখন তারা প্রায় ১০-১২ কেজি চাল কিনতে পারে। সেই পরিমাণ তাদের আয় বৃদ্ধি পেয়েছে।
তিনি বলেন, আমাদের একটি বিষয় লক্ষ্য রাখতে হবে যে বাংলাদেশের ভৌগোলিক অবস্থা একটা ‘ব’ দ্বীপ। আমরা ভূগর্ভস্থ পানি ব্যবহার কমিয়ে দিয়ে ভূউপরিস্থ পানি আমরা যতো ব্যবহার করতে পারি সেদিকে আমাদের বিশেষভাবে দৃষ্টি দিতে হবে। পানির ব্যবহার পরিমিত রাখতে হবে। পানির যেন অপচয় না হয় সেদিকেও বিশেষভাবে আপনারা দৃষ্টি দেবেন।
প্রধানমন্ত্রী বলেন, এখন তো আমাদের কৃষিতথ্য কেন্দ্র থেকে কোন জমিতে কতটুকু পানি প্রয়োজন সেই তথ্যও আপনারা সংগ্রহ করতে পারেন। সেই সুযোগও আমরা করে দিয়েছি। কাজেই এই জলবায়ু পরিবর্তনের কোনো প্রভাব যেন আমাদের দেশে না পড়তে পারে, আমাদের দেশের মানুষের জীবন যেন কোনো রকম ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে আমাদের বিশেষ দৃষ্টি আছে। সেভাবেই আমরা আমাদের কাজ করতে চাই এবং দেশবাসীকেও সচেতন করতে হবে। প্রতিটি জায়গায় আমাদের জলাভূমিগুলো সংরক্ষণ করতে হবে। এগুলোই আমাদের স¤পদ।
শেখ হাসিনা বলেন, আমরা নিজেদের প্রযুক্তি ব্যবহার করে দেশকে উন্নত করবো। দেশের মানুষের জীবনমান উন্নত করবো।
তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল। এদেশ ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে উঠবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com