1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শ্রমিক লীগের সভায় কেন্দ্রীয় সহ-সভাপতি এজাজুল হক : কোনো নেতার পকেটে না ঢোকার আহ্বান

  • আপডেট সময় রবিবার, ১৬ জুলাই, ২০১৭
dav

স্টাফ রিপোর্টার ::
জাতীয় শ্রমিক লীগ সুনামগঞ্জ জেলা আহ্বায়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম আহমেদ।
সদস্য সচিব সাইফুল ইসলাম মুবিনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ।
প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী এজাজুল হক এজাজ বলেন, আমি অত্যন্ত সম্মান ও গর্ববোধ করি আমি ছাত্র রাজনীতি করে এসেছি। এরপরে আমি শ্রমিক রাজনীতির সাথে সম্পৃক্ত হয়েছি। এটা আমার জীবনের চরম সৌভাগ্য। আমি ইচ্ছা করলে সিলেট জেলা আওয়ামী লীগের অনেক বড় পদে নেতা হতে পারতাম। কিন্তু আমি যাইনি। আমি শ্রমজীবী মানুষের জন্য রাজনীতি করি।
তিনি আরো বলেন, একশ্রেণির আমলারা আমার এই শ্রমজীবী মানুষকে সম্মান করে না। আমি বলতে চাই আপনারা সম্মানিত মানুষ, জনপ্রতিনিধি যারা আছেন যাদেরকে আমার শ্রমজীবী মানুষ ভোট দিয়ে নির্বাচিত করার পর এই মানুষগুলোকে সম্মান করে না তাদেরকে আমি পরিষ্কার বলে দিতে চাইÑ আমার এই শ্রমজীবী মানুষ এই দেশ স্বাধীন করার ব্যাপারে সবচেয়ে বড় অবদান রেখেছে।
প্রকৌশলী এজাজুল হক এজাজ সুনামগঞ্জ জেলা নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, আপনারা আহ্বায়ক কমিটি গঠন করেছেন। আহ্বায়ক কমিটির মানে আপনারা একটা পূর্ণাঙ্গ কার্যকারী কমিটি গঠন করবেন। এই উদ্দেশ্যে আপনারা একটা সাময়িক সময়ের জন্য আহ্বায়ক কমিটি গঠন করেছেন। আপনারা যারা আহ্বায়ক কমিটিতে আছেন বা আপনারা যারা জেলা কমিটিতে কার্যকারী কমিটি করতে চান ৩টি বিষয় আপনাদের পরিষ্কার করে বলে দিতে চাই, আর এই তিনটি জিনিস যদি আপনারা মানতে পারেন তাহলে আপনারা আমার এই কার্যকারী কমিটিতে থাকবেন। প্রথম কথা হলো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি যদি কারো অশ্রদ্ধা থাকে তার রাজনীতি উপর যদি কারো অবিশ্বাস থাকে তাকে আমি অনুরোধ করব আপনি আমার জাতীয় শ্রমিক লীগে আসবেন না। দ্বিতীয় বিষয়টি আমি অনুরোধ করব যারা নেতা হতে চান, যারা নেতা হবেন, যারা নেতা হয়েছেন আপনারা যদি আমার শ্রমজীবী মানুষের বিপদে-আপদে তার পাশে যদি দাঁড়াবার মন-মানসিকতা না থাকে, শুধু আপনি নেতা হয়ে শুধু আপনার নামে একটা কার্ড ছাপিয়ে আপনি অফিস আদালতে গিয়ে আপনার ব্যক্তিগত সুবিধা আদায় করেন আমি পরিষ্কার করে বলে দিতে চাইÑ এই পদটি আমার শ্রমজীবী বঞ্চিত মানুষের কাজ করার জন্য দেওয়া হয়েছে আখের গোছানোর জন্য নয়। সেই জায়গায় যদি এই কাজটি আপনি করতে না পারেন, আপনার যদি ত্যাগ স্বীকার করার মনোবল না থাকে, তাহলে বিনয়ের সাথে অনুরোধ করব আপনারা শ্রমিক লীগের দায়িত্ব নিবেন না। আরেকটি বিষয় আমি বলতে চাই শ্রমিক লীগ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন। শ্রমিক লীগ আমি আপনাদের অনুরোধ করব আপনাদের এই জেলায় আওয়ামী লীগ আছে, যুবলীগ আছে ছাত্রলীগ আছে, স্বেচ্ছাসেবক লীগ আছে সবই আছে সবই থাকবে। আমার শ্রমিক লীগ তার একটা গঠনতন্ত্র নিয়ে কাজ করে, আওয়ামী লীগ ও তার গঠনতন্ত্র নিয়ে কাজ করে। আমার গঠনতন্ত্র অনুযায়ী আমি আপনাদের অনুরোধ করব, বিগত দিনে যে ঘটনা ঘটেছে এই ঘটনা যেন আর না ঘটে। কোনো নেতার পকেটে আপনারা ঢুকতে পারবেন না। নীতির পকেটে আপনারা থাকবেন। এই জায়গায় যদি আমরা দেখি শ্রমিক লীগের পিছনে না থেকে কোনো নেতার পিছনে পিছনে ঘুরেছেন আমরা মনে করব শ্রমিক লীগের যোগ্যতা তিনি অর্জন করতে পারেন নি এবং শ্রমিক লীগে থাকার যোগ্যতা তার না।
মাসিক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা মহানগর জাতীয় মহিলা শ্রমিক লীগের আহ্বায়ক নাজমা খানম চৌধুরী, সিলেট জেলা জাতীয় শ্রমিক লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহআলম চুরুক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক সমর রায়, জেলা জাতীয় শ্রমিক লীগের সিনিয়র সদস্য বিকাশ রঞ্জন সরকার, কল্লোল তালুকদার, শহিদুল ইসলাম, আলাউর রহমান, ময়না মিয়া, মাহবুবুর রহমান, দিদারুল বাশার অপু, জাহাঙ্গীর আলম, তাপস দাস, গোলাম হাফিজ, অসিম রায়, আবু হানিফ, আবুল হোসেন, মলয় চন্দ, নাজিম উদ্দিন, মিজানুর রহমান, সরোয়ার হোসেন, আলমগীর হোসেন, মজিদ খান সেলিম, রঞ্জু মুখার্জী, মহসিন মিয়া, বোরহান উদ্দিন, নুর উদ্দিন, আক্তারুজ্জামান সেলিম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com