1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সকলের মতামতের ভিত্তিতে মেডিকেল কলেজ স্থাপন হোক

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ জুন, ২০১৭

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত সুনামগঞ্জে ৫০০ শয্যার হাসপাতাল ও মেডিকেল কলেজের স্থান নির্বাচন নিয়ে যেহেতু বিতর্কের সৃষ্টি হয়েছে, সেখানে সকলের মতামতের ভিত্তিতে মেডিকেল কলেজ স্থাপন করলে কোনো ধরনের ‘একতরফা সিদ্ধান্তের’ প্রশ্ন আসবে না। গত ১৭ জুন সুনামগঞ্জ পৌরসভা কার্যালয়ে এক সুধী সমাবেশে বক্তারা তাদের মতামতে উপযুক্ত একটি স্থানে প্রতিষ্ঠানটি স্থাপনের আহ্বান জানান।
সভায় জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। প্রারম্ভিক বক্তব্যে পৌর মেয়র আয়ূব বখ্ত জগলুল বলেন, শহর থেকে ১২ কিলোমিটর দূরে মেডিকেল কলেজের স্থান নির্বাচনের খবরে যখন বিভিন্ন মহলে বিতর্কের সৃষ্টি হওয়ায় এ ব্যাপারে তিনি মাননীয় অর্থ প্রতিমন্ত্রী মহোদয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছেন। কিন্তু স্থান নির্বাচনের বিষয়টি নিয়ে যেহেতু বিতর্কের সৃষ্টি হয়েছে সেই হিসেবে আমরা সকলকে নিয়ে তাঁর সঙ্গে বসে আলোচনা করতে চাই। যাতে আলোচনার ভিত্তিতে উপযুক্ত একটি স্থান নির্বাচনের মাধ্যমে এই বিতর্কের অবসান হয়।’ উপস্থিত সুধীসমাজ মেয়রের বক্তব্যে একমত প্রকাশ করে অর্থপ্রতিমন্ত্রী মহোদয়ের সাথে আলোচনা করতে আগ্রহ প্রকাশ করেন।
মতপ্রকাশের অধিকার প্রতিটি নাগরিকের গণতান্ত্রিক অধিকার। মেডিকেল কলেজের স্থান নির্বাচন নিয়ে সৃষ্ট বিতর্কের অবসান হোক সকলের মতামতে সৃষ্ট বিতর্কের সমাধান হতে পারে।
আমাদের জেলায় মেডিকেল কলেজ স্থাপনের দাবি দীর্ঘদিনের। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সেই দাবি পূরণ করেছেন। এ জন্য আমরা তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাই। কিন্তু মেডিকেল কলেজের স্থান নির্ধারণে জেলার সকলের সুযোগ-সুবিধার বিষয়টি দেখা দরকার। যারা এই কাজ বাস্তবায়ন করবেন তাদের অবশ্যই সকল বিষয় বিবেচনায় রাখতে হবে। আমাদের এটাও ভাবতে হবে জেলা শহর একটি ছোট্ট শহর এবং উন্নয়নের দিকে একেবারেই পিছিয়ে থাকা একটি শহর। শহরকে কিভাবে আরো উন্নয়ন করা যায় এই বিষয়টিও ভাবতে হবে। এক্ষেত্রে সবার জন্য সুবিধাজনক এমন স্থানে মেডিকেল কলেজ স্থাপন করাই হবে যুক্তিযুক্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com