শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:২৬ অপরাহ্ন

Notice :

সুরঞ্জিতকে ‘সুফি দরবেশ ও ইসলামী চিন্তাবিদ’ আখ্যা দিলেন শাহ মোয়াজ্জেম

সুনামকণ্ঠ ডেস্ক ::
সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তকে সুফি দরবেশ ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বলে আখ্যা দিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপির সাবেক নেতা নাসির উদ্দিন পিন্টুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণসভায় তিনি এ আখ্যা দেন।
শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, ‘রেলমন্ত্রী থাকা অবস্থায় সুরঞ্জিত কালো বিড়াল উপাধি নিয়ে মন্ত্রীত্ব থেকে বের হতে বাধ্য হয়েছেন। আর এখন তিনি খাজা, দরবেশ, সুফি এবং বিশিষ্ট ইসলামী চিন্তাবিদদের স্টাইলে কথা বলেন। কালো বিড়াল থেকে তিনি এখন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হয়েছেন।’
এসময় তিনি প্রধামন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘পিন্টুকে হত্যা, ইলিয়াস আলীকে গুম করার মাধ্যমে প্রধানমন্ত্রী আপনি মানবাধিকার লঙ্ঘন করেছেন। এ জন্য আপনাদের একদিন বিচারের মুখোমুখি হতে হবে। আমি না থাকলেও দেশের জনগণ আপনাদের বিচার দেখবে।’ দেশ রক্ষা আর আইন রক্ষা দুটো ভিন্ন বিষয় বলেও মন্তব্য করেন তিনি।
দেশে নারী নির্যাতন বেড়ে গেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘যখন দেখেন কোনো মেয়ের ইজ্জত লুণ্ঠিত হচ্ছে তখন কোথায় যায় আপনার মানবাধিকার? এটা কি মানবাধিকার লঙ্ঘন নয়?’
যারা পিন্টুকে কারাগারে রেখে হত্যা করেছে, সুষ্ঠু তদন্তের মাধ্যমে বাংলার মাটিতেই তাদের বিচার হবে বলেও মন্তব্য করেন বিএনপির এ নেতা।
আয়োজক সংগঠনের সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহম্মেদ আজম খান, অর্থ বিষয়ক স¤পাদক আবদুস সালাম, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী