মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০৭:৩৬ অপরাহ্ন

Notice :

সুনামগঞ্জ প্রধান ডাকঘরের উদ্যোগে বিশ্ব ডাক দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার ::
“ডাক সর্বত্র” এই স্লোগানের মাধ্যমে সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব ডাক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকালে সুনামগঞ্জ প্রধান ডাকঘর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় ডাকঘরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সুনামগঞ্জ জেলা প্রধান ডাকঘরের পোস্টমাস্টার মো. আব্দুল মালিকের সভাপতিত্বে ও সহকারি পরিদর্শক সালেহ আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোস্ট অফিস পরিদর্শক অনিমেষ দাশ, সহকারি পোস্টমাস্টার মোহাম্মদ শাহজাহান, দোয়ারাবাজার উপজেলা পোস্টমাস্টার মো. তাজুল ইসলাম, দিরাই চাঁদপুর উপজেলা পোস্টমাস্টার লেপক রঞ্জন তালুকদার, সুনামগঞ্জ প্রধান ডাকঘরের উদ্যোক্তা নির্মল চাকলাদার।
আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন অফিস সহায়ক মো. কামাল হোসেন ও পবিত্র গীতাপাঠ করেন সাধন চন্দ্র পাল। বক্তব্য রাখেন সেলিনা আক্তার, ইসমাইল হোসেন, আব্দুস সালাম, কামাল হোসেন, লুৎফুর রহমান, জসিম উদ্দিন, বাহার উদ্দিন, আশক আলী প্রমুখ।
সভাপতির বক্তব্যে পোস্টমাস্টার মো. আব্দুল মালিক বলেন, সুনামগঞ্জ প্রধান ডাকঘরের উন্নয়ন দিন দিন হচ্ছে। ভবন থেকে শুরু করে আমাদের অবকাঠামোগত সমস্যাগুলো নিরসনে সরকার কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে পুরাতন ভবন ভেঙে নতুন একটি ভবন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তাছাড়া সিলেট বিভাগের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল যোগদান করার পর থেকে সিলেট বিভাগের প্রত্যেক ডাক বিভাগীয় অফিসকে আধুনিকায়ন ও ডিজিটাল করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে তিনি সুনামগঞ্জ প্রধান ডাকঘর অফিসের গেইট থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে অফিস প্রাঙ্গণকে সৌন্দর্য্যম-িত করার জন্য জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।
পোস্টমাস্টার মো. আব্দুল মালিক আরো বলেন, বিভাগীয় ডেপুটি পোস্টমাস্টার মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় সুনামগঞ্জ প্রধান ডাকঘরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। তিনি আসার পর থেকেই অফিসের অবকাঠামোগত অনেক পরিবর্তন হয়েছে। পোস্ট অফিসের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ডাক কর্মচারীদের স্ব স্ব দায়িত্ব আন্তরিকভাবে পালন করে ‘সেবাই আদর্শ’ এই মনোভাব পোষণ করে জনগণের দোরগোড়ায় ডাকঘরের কার্যক্রম পৌঁছে দেয়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে আসছেন।
সভায় উপস্থিত ডাক কর্মচারীগণ তাদের বক্তব্যে সুনামগঞ্জ প্রধান ডাকঘরকে একটি ডিজিটালাইজড পোস্ট অফিস বিনির্মাণে আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী