1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

  • আপডেট সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
‘সচেতনতা-স্বীকৃতি-মূল্যায়ন : শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা’ এই প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জে পালিত হয়েছে ১৭তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস। এ উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. রাশেদ ইকবাল চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিম, সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সুচিত্রা রায়।
সভায় ‘অটিজম’ রোগ নিয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের চিকিৎসক মো. তানজিল হক।
সদর উপজেলা সমাজসেবা অফিসার শাহিনুর আলমের পরিচালনায় আরও বক্তব্য রাখেন জেলা ক্যাবের সাধারণ স¤পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী, অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক শাফাতুল হক চৌধুরী, উন্নয়নকর্মী সুবিমল চক্রবর্তী চন্দন, আরডিএসএ’র নির্বাহী পরিচালক মিজানুল হক সরকার।
আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। কোরআন থেকে তেলাওয়াত করেন ময়নাল হোসেন মুন্সী। গীতা থেকে পাঠ করেন প্রীতিভূষণ চক্রবর্তী।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com