1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সদর হাসপাতালে জনবল সংকট নিরসনে দ্রুত উদ্যোগ নিন

  • আপডেট সময় শনিবার, ৩ জুন, ২০১৭

সুনামগঞ্জ সদর হাসপাতালে এখন প্রধান সমস্যা জনবল সংকট। প্রয়োজনীয় জনবল না থাকায় সেবা দিতে হিমশিম খাচ্ছেন সংশ্লিষ্টরা। সেই সাথে কাক্সিক্ষত সেবাপ্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা।
সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসকসহ বিভিন্ন পদে ৫৯ জন থাকার কথা, সেখানে আছেন মাত্র ১৮ জন। গাইনি বিভাগে চিকিৎসক না থাকায় অন্তঃসত্ত্বা নারীদের অস্ত্রোপচার বন্ধ।
১৯৮৩ সালে চালু হওয়া ৫০ শয্যার এই হাসপাতাল ২০০৯ সালে ২৫০ শয্যায় উন্নীত করা হয়। কিন্তু এখানে ১০০ শয্যার লোকবলও নেই। হাসপাতালে প্রতিদিন ২০০জনের বেশি রোগী ভর্তি থাকে। বহির্বিভাগে চিকিৎসা নিতে আসে আরও পাঁচ শতাধিক মানুষ। বর্তমানে চিকিৎসকসহ মোট পদ আছে ৫৯টি। এর মধ্যে ৪১টি পদ শূন্য। বিভিন্ন বিভাগে মোট ২১ জন জ্যেষ্ঠ ও কনিষ্ঠ কনসালটেন্ট থাকার কথা। কিন্তু কাগজে-কলমে আছেন ৯ জন। নাক, কান ও গলা; অর্থোপেডিক; চর্ম ও যৌন বিভাগে চিকিৎসক নেই। অভ্যন্তরীণ বিভাগে ১২ জন চিকিৎসা কর্মকর্তা থাকার কথা, কিন্তু একজনও নেই। আবাসিক সার্জন, আবাসিক ফিজিশিয়ান, সহকারী সার্জনসহ বিভিন্ন পদ খালি।
হাসপাতালটিতে এমন জনবল সংকট কাম্য নয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবশ্যই ভাবতে হবে। জরুরি ভিত্তিতে প্রয়োজন জনবল নিয়োগ দিতে হবে। আমরা আশা করি, বিষয়টিকে গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করবে কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com