1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিএনপি ক্ষমতায় গেলে দেশ ধ্বংস হবে : প্রধানমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ মার্চ, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০১ সালের মতো বিএনপি-জামায়াতের ন্যায় অপশক্তি পুনরায় ক্ষমতায় গেলে দেশ ধ্বংসের মুখে পড়বে। তাই দেশবাসীকে এই হুমকির ব্যাপারে সদা সতর্ক থাকতে হবে। তিনি আগামী ২০১৯ সালের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য মাগুরাবাসীর প্রতি আহবান জানিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশবাসীর সমর্থন ও দোয়া কামনা করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার অপরাহ্নে মাগুরা জেলা স্টেডিয়ামে মাগুরা জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, এই বাংলার মাটিতে যারা গণহত্যা চালিয়েছে, আমার মা-বোনের ইজ্জত লুটেছে, যারা হত্যা, খুন ও সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টি করেছে, তাদের স্থান বাংলার মাটিতে নেই। তাদের স্থান বাংলার মাটিতে হবে না। তিনি বলেন, কাজেই আপনারা আওয়ামী লীগের পতাকা তলে সমবেত হয়ে আওয়ামী লীগের হাতকে শক্তিশালী করুন। আমি আশাকরি ২০১৯ সালের যে নির্বাচন হবে সে নির্বাচনেও আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।
প্রধানমন্ত্রী এ সময় ২০০১ সালে দেশের স¤পদ বিদেশীদের হাতে তুলে দেয়ার মুচলেকা দিয়ে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এসে দুর্নীতি, মানুষ হত্যা এবং দরিদ্র জনগণের স¤পদ লুণ্ঠনের মাধ্যমে অবৈধ বিত্ত বৈভবের পাহাড় গড়ে বলেও উল্লেখ করেন।
প্রধানমন্ত্রী বলেন, বারবার তাঁর জীবনের উপর যে হামলা চেষ্টা হয়েছে এবং হচ্ছে, তাতে তিনি ভীত নন। তিনি জনগণের আর্থ-সামাজিক উন্নতির জন্য বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নিজেকে উৎসর্গ করেছেন।
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনী এবং যুদ্ধারপধীরদের বিচার প্রসঙ্গে বলেন, আমাদের নির্বাচনী ওয়াদা আমরা পূরণ করে খুনীদের বিচার ও দ- কার্যকর করেছি।
সমাবেশে সভাপতিত্ব করেন মাগুরা জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ তানজেল হোসেন খান এবং সমাবেশে মাগুরাবাসীর পক্ষে দাবি-দাওয়া উপস্থাপন করেন সাবেক ছাত্রনেতা এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর।
প্রধানমন্ত্রী বলেন, আমি একটা কথাই আপনাদের বলতে চাই আমারতো আর চাওয়া পাওয়ার কিছু নাই। একজন আপনজন হারানো মানুষই কেবল বোঝেন এর ব্যথা-বেদনা কত। তিনি পঁচাত্তরের বিয়োগান্তক অধ্যায় স্মরণ করে বলেন, আমি এবং আমার ছোট বোন একদিন হঠাৎ শুনলাম আমরা নিঃস্ব হয়ে গেছি, রিক্ত হয়ে গেছি, এতিম হয়ে গেছি। পিতা, মাতা, ভাই, ভাইয়ের স্ত্রীগণ এমনটি আমার ছোট্ট ১০ বছরের ভাইটা পর্যন্ত হত্যাকা-ের শিকার হয়েছে। বাবার মিলিটারি সেক্রেটারি কর্নেল জামিলসহ পরিবারের ১৮ জন সদস্যকে হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী এ সময় বা®পরুদ্ধ কণ্ঠে প্রশ্ন তোলেন, আমার বাবাকে কেন হত্যা করা হলো? তিনিতো এদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন।
শেখ হাসিনা বলেন, এই নির্মম হত্যার পর ৬টি বছর দেশে আসতে পারিনি। আওয়ামী লীগ যখন আমাকে সভাপতি করে তখন আমি দেশে ফিরি। দেশে ফেরার পর ওই ধানমন্ডি ৩২ নম্বরের নিজেদের বাড়িতে পর্যন্ত ঢুকতে দেয় নাই। বার বার আমার ওপর আঘাত হেনেছে, প্রাণনাশের অপচেষ্টা করেছে।
চট্টগ্রামে সরাসরি গুলি এবং ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করে তাঁকে হত্যা প্রচেষ্টাসহ ২১ বার তাঁর ওপর প্রাণঘাতী হামলার প্রসঙ্গ উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমি একমাত্র আল্লাহ ছাড়া কারো কাছে মাথা নত করি না, ভয়ও করি না। আমি শুধু জানি আমার বাবা দেশের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। এদেশের মানুষকে তিনি ভালোবাসতেন।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশের প্রতিটি মানুষের জন্য তাঁর জীবনকে উৎসর্গ করেছিলেন। তাই আমিও বাবার মত, এই বাংলার মানুষের মুখে হাসি ফোটানো, তাদের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য, বাংলাদেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্য থেকে মুক্তি দেয়ার জন্য আমিও বাবার আদর্শ বুকে নিয়ে এই বাংলার মানুষের জন্য আমার জীবনটাও আমি উৎসর্গ করেছি। আপনাদের মাঝেই আমি ফিরে পেয়েছি আমার হারানো বাবার ¯েœহ, হারানো মায়ের ¯েœহ, হারানো ভাইয়ের ¯েœহ। আপনাদের জন্য যেকোন ত্যাগ স্বীকারে আমি প্রস্তুত। প্রয়োজনে বাবার মতো বুকের রক্ত দিয়েই আপনাদের অধিকার প্রতিষ্ঠা করবো- এটাই আমার প্রতিজ্ঞা।
প্রধানমন্ত্রী বলেন, শুধু আপনাদের দোয়া, আশির্বাদ এবং সহযোগিতা চাই। যেন এই বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশ আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ করে গড়ে তুলতে পারি। – বাসস

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com