1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ড. ইউনূস ও টিআইবিকে ক্ষমা চাওয়ার আহ্বান আ.লীগের

  • আপডেট সময় সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনূস ও টিআইবিসহ দেশের যেসব ব্যক্তি পদ্মাসেতু প্রকল্প নিয়ে মিথ্যা দুর্নীতির অভিযোগ এনে বিশ্বব্যাংকের পক্ষ নিয়ে কথা বলেছেন, তাদের সবাইকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।
সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এ আহ্বান জানান।
তিনি বলেন, বিশ্বব্যাংকের পক্ষ থেকে পদ্মসেতুতে দুর্নীতি হয়েছে বলা হয়েছিল। আর এ ষড়যন্ত্রের পক্ষে সাফাই গেয়ে কথা বলেছেন, ড. মোহাম্মদ ইউনূস ও টিআইবি এবং দেশের বুদ্ধিজীবী কিছু ব্যক্তি। কিন্তু কানাডার আদালতে প্রমাণ হয়েছে পদ্মাসেতুতে দুর্নীতি হয় নি। এসব ছিলো ষড়যন্ত্র। তাই এসব ষড়যন্ত্রকারীদের সবাইকে দেশবাসীর সামনে ক্ষমা চাইতে হবে।
হাছান মাহমুদ বলেন, বিশ্বব্যাংক যখন পদ্মাসেতুতে দুর্নীতির অভিযোগ তোলেন, তখন ড. ইউনূস বিশ্বব্যাংকের উচ্চপর্যায়ের লোকদের কাছে ই-মেইল পাঠান। যেন, তারা এ প্রকল্পে অর্থায়ন বন্ধ রাখে। যা সাম্প্রতিককালে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছে। টিআইবিও দুর্নীতির অভিযোগ এনে তা নিয়ে প্রতিবেদনও প্রকাশ করে। তাই, এদের জাতির কাছে ক্ষমা চাইতে হবে।
পদ্মাসেতুতে দুর্নীতির অভিযোগ আনাদের বিরুদ্ধে সরকার আইনি ব্যবস্থা নিবে কি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবে কিনা তা সরকার জানে।
কানাডার আদালতের রায়ে বাংলাদেশ কলঙ্ক মুক্ত-উল্লেখ করে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, এ রায়ের পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘কোথাকার আদালত কি রায় দিয়েছেন-তা নিয়ে আমরা ভাবি না’। তাদের এ বক্তব্য হচ্ছে, গ্রাম্য মোড়লদের মতো। মোড়লরা যেমন বিচারে হেরে গেলে বলেন, যা বলেছিতো বলেছি। তাদের কথাও সেই রকম।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা ফরিদুন্নাহার লাইলি, সুজিত রায় নন্দী, আব্দুস সোবাহান গোলাপ, আবদুস সবুর, হারুনুর রশীদ, হাবিবুর রহমান সিরাজ ও আমিনুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com