1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাদাঘাট দক্ষিণ ও নরসিংপুর ইউপি নির্বাচন : আজ ভোটযুদ্ধ

  • আপডেট সময় রবিবার, ৩০ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বিশ্বম্ভরপুর উপজেলার বাদাঘাট দক্ষিণ ইউপি’র পুনঃনির্বাচন এবং দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউপি’র চেয়ারম্যান পদে উপনির্বাচনে আজ মঙ্গলবার ভোটযুদ্ধ অনুষ্ঠিত হবে। নির্বাচন নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে প্রশাসন সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে। বিজ্ঞ ম্যাজিস্ট্রেটগণ নির্বাচনী এলাকায় সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব, বিজিবি, পুলিশ সদস্যদের নিয়োজিত করা হয়েছে।
রোববার কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা কাজে নিয়োজিত সদস্যরা টহল দিচ্ছেন। সেই সঙ্গে বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরাও মাঠে রয়েছেন।
এদিকে বিশ্বম্ভরপুর প্রশাসন ইউনিয়নের ৯টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে।
প্রসঙ্গত, গত ৪ জুন এ উপজেলার ৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৪টি ইউনিয়নে প্রার্থী নির্বাচিত হলেও বাদাঘাট দক্ষিণ ইউপি’র জাতীয়পার্টির প্রার্থী এরশাদ মিয়া, আ.লীগ প্রার্থী আব্দুল গণি প্রত্যেকেই ৪হাজার ৩০ভোট করে সমান সংখ্যক ভোট পাওয়ায় চেয়ারম্যান পদে কোন প্রার্থীকেই বিজয়ী ঘোষণা করতে পারেনি নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তাই ৩১ অক্টোবর এই ইউনিয়নে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
জানা যায়, ইউনিয়নের ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৭০ জন। পুরুষ ৭হাজার ৩২৩জন, মহিলা ৭হাজার ৩৪৭জন। মোট ভোটার কক্ষ সংখ্যা ৩৮টি।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার উত্তম কুমার রায় জানান, সব ক’টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। তিনি আশাবাদী নির্বাচন অবাধ সুষ্ঠু হবে।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার তানিয়া সুলতানা জানান, তিনি সবগুলো কেন্দ্র পরিদর্শন করেছেন। তিনি অবাধ সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্নে সকলের সহযোগিতা কামনা করেন।
এদিকে দোয়ারাবাজার উপজেলার ২নং নরসিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ইউনিয়নে ত্রিমুখী লড়াই হতে পারে বলে ধারণা করছেন ভোটাররা। ভোটে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আ.লীগ প্রার্থী নূর উদ্দিন আহমদ, বিএনপি প্রার্থী সামছুল হক নমু ও স্বতন্ত্রপ্রার্থী কামরুজ্জামান ভূঁইয়া রুবেলের মধ্যে।
জানা যায়, গত ২৩ এপ্রিল তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী একেএম আইয়ুবুর রহমান রহমানী দ্বিতীয় বারের মতো এই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে দায়িত্ব গ্রহণের আগেই গত ২৭ জুন তিনি মৃত্যুবরণ করলে এ ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়। এই শূন্য পদে ভোটগ্রহণ হবে আজ ৩১ অক্টোবর। উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৮ চেয়ারম্যান প্রার্থী। এরা হচ্ছেন- নৌকা প্রতীকে ইউনিয়ন আ.লীগ সভাপতি নূর উদ্দিন আহমদ, ধানের শীষ প্রতীকে উপজেলা বিএনপি’র আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান সামছুল হক নমু, স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকে কামরুজ্জামান ভূঁইয়া (রুবেল), ঘোড়া প্রতীকে মতক্কিন আলী, আনারস প্রতীকে মাঈন উদ্দিন এবং মোটরসাইকেল প্রতীকে শাখাওয়াত হোসেনচৌধুরী। এই ৪ স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন টেবিলফ্যান প্রতীক নিয়ে মো. আবুল কালাম আজাদ এবং টেলিফোন প্রতীক নিয়ে মো. আজিজুর রহমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com