1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে টেকসই উন্নয়নে কাজ করতে হবে : জেলা প্রশাসক

  • আপডেট সময় রবিবার, ৩০ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেছেন, দেশে দারিদ্রের হার অনেকটা কমে এসেছে। তুলনামূলকভাবে উৎপাদনও বৃদ্ধি পাচ্ছে। আমাদের সুনামগঞ্জ অঞ্চলের যেসব পতিত জমি রয়েছে তা চাষের আওতায় আনতে হবে। এজন্য প্রয়োজন সম্মিলিত উদ্যোগ। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে টেকসই উন্নয়নে আমাদেরকে কাজ করে যেতে হবে।
তিনি গতকাল রোববার দুপুরে সদর উপজেলা গভর্ন্যান্স প্রজেক্ট (ইউজেডজিপি)-এর সহযোগিতায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-এর উপর স্থানীয়করণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় জেলা প্রশাসক আরও বলেন, আমাদের হাওরাঞ্চল সুনামগঞ্জে শিক্ষার হার অনেক কম। শিক্ষার হার বাড়ানোর লক্ষ্যে আমাদের প্রত্যেককে কাজ করতে হবে। নিরাপদ পানি এবং স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে আমাদেরকে উদ্যোগ নিতে হবে। বাল্যবিবাহ এখন প্রায় বন্ধ হয়ে গেছে। এতে মা ও শিশুর স্বাস্থ্যহানি রোধ হবে।
তিনি উপস্থিত জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর সমাজ গড়ে তুলুন এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সম্মিলিতভাবে দেশের উন্নয়নে কাজ করবেন।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা ফ্যাসিলিটিটর জিল্øুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অশোক রঞ্জন তালুকদার, সদর উপজেলা শিক্ষা অফিসার সুলেমান মিয়া, বিআরডিবি কর্মকর্তা প্রীতিকণা দে ও কৃষি অফিসার সালাউদ্দিন আহমদ টিপু।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লক্ষণশ্রী ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, মোহনপুর ইউপি চেয়ারম্যান মো. নুরুল হক, কাঠইর ইউপি চেয়ারম্যান শামসুল ইসলাম মুফতি, গৌরারং ইউপি চেয়ারম্যান মো. ফুল মিয়া, জাহাঙ্গীরনগর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোকশেদ আলী, কুরবান নগর ইউপি চেয়ারম্যান মো. আবুল বরকত, সুরমা ইউপি চেয়ারম্যান মো. আব্দুস ছাত্তার প্রমুখ।
এর আগে কর্মশালায় অংশগ্রহণকারীদের ৫টি ভাগে বিভক্ত করে বিভিন্ন বিষয়ের সমস্যা, সম্ভাবনা ও উত্তরণের জন্য পরামর্শ গ্রহণ করা হয়। ৫টি গ্রুপে নেতৃত্ব দেন মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা মিয়া, শিক্ষা অফিসার সুলেমান মিয়া, সদর উপজেলা প্রকৌশলী মো. আনোয়ার হোসেন ও উপসহকারি প্রকৌশলী (জনস্বাস্থ্য) লায়েছ মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com