1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১৯ নভেম্বর জেলা বিএনপি’র সম্মেলনের সম্ভাবনা : ‘একতরফা কমিটি’ গঠনের উদ্যোগ প্রতিহতের ঘোষণা

  • আপডেট সময় শনিবার, ২৯ অক্টোবর, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী ও প্রথম সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন অধিকাংশ সদস্যদের মতামত না নিয়ে একতরফা কমিটি করার চেষ্টা করছেন এমন অভিযোগ করে তাদেরকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে বিবদমান একটি পক্ষ। আগামী ১৯ নভেম্বর জেলা বিএনপি’র সম্মেলন হওয়ার কথা রয়েছে।
গতকাল শনিবার দুপুরে শহরের কাজির পয়েন্টে জরুরি সভা ডেকে এ ঘোষণা দেন সাবেক হুইপ ফজলুল হক আছপিয়ার অনুসারী হিসেবে পরিচিত এসব নেতারা। বিগত কমিটির সভাপতি আছপিয়া বর্তমানে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এবং জেলা বিএনপি’র রাজনীতিতে নিষ্ক্রিয়।
জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য ওয়াকিফুর রহমান গিলমানের সভাপতিত্বে জরুরি সভাটি অনুষ্ঠিত হয়। নাছির-মিলনবিরোধীদের এই ঘোষণায় বিবদমান দুটি পক্ষের দ্বন্দ্ব সংঘর্ষে রূপ নিতে পারে বলে আশঙ্কা রয়েছে। কেন্দ্র থেকে সময় পরিবর্তন করা না হলে নির্দিষ্ট দিনেই সম্মেলন করা হবে বলে জানান জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী।
দলীয় সূত্র জানায়, দীর্ঘদিন সুনামগঞ্জ জেলা বিএনপি’র রাজনীতিতে ফজলুল হক আছপিয়ার নেতৃত্বাধীন গ্রুপের দাপট ছিল। ২০১৪ সালের এপ্রিলে বয়সজনিত কারণে জেলা সভাপতির পদ ছেড়ে দেন ফজলুল হক আছপিয়া। পরবর্তীতে সাবেক এমপি নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে আহ্বায়ক কমিটি করে কেন্দ্র। এরপর থেকে নাছির ও আছপিয়ার অনুসারীদের মধ্যে দ্বন্দ্বের সূত্রপাত শুরু।
জরুরি সভায় অভিযোগ করা হয়, দায়িত্ব পাওয়ার পর কেন্দ্রীয় নির্দেশনা না মেনে জেলা বিএনপির আহ্বায়ক নাছির চৌধুরী ও প্রথম সদস্য কলিম উদ্দিন মিলন জেলা আহ্বায়ক কমিটিকে পাশ কাটিয়ে বিভিন্ন ইউনিটে পকেট কমিটি করে চলছেন। যে কারণে নেতা-কর্মীরা দ্বিধা-ত্রিধা বিভক্ত হয়ে পড়েছেন। এই বিভক্তি মিটমাট না করে আগামী ১৯ নভেম্বর জেলা বিএনপির সম্মেলনের যে উদ্যোগ নেয়া হয়েছে সেটা প্রতিহত করার ঘোষণা দেন নাছির বিরোধীরা।
জরুরি সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড মল্লিক মঈন উদ্দিন সোহেল, নাদির আহমদ, সেলিম উদ্দিন আহমদ, রেজাউল হক, আবুল মনসুর শওকত, অ্যাড আবুল মজাদ চৌধুরী, ডা. আফসার উদ্দিন, অ্যাড. তৈয়বুর রহমান বাবুল, নাসিম উদ্দিন লালা, সুয়েব আহমদ, জেলা যুবদলের আহ্বায়ক আনসার উদ্দিন, জেলা ছাত্রদল আহ্বায়ক নূরুল ইসলাম নূরুল, বিএনপি নেতা বারেক খন্দকার, প্রফেসর রফিক, আব্দুল আজিজ, সাইফুল্লাহ হাসান জুনেদ, আব্দুল মছব্বির, জুয়েল মিয়া, মুরশেদ আলম, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মামুনুর রশিদ কয়েছ প্রমুখ।
জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য নাদির আহমদ বলেন, দায়িত্ব পাওয়ার পর থেকে নাছির চৌধুরী ও কলিম উদ্দিন মিলন স্বেচ্ছাচারিতা করে আসছেন। তাদের কারণে দলের প্রকৃত ত্যাগী নেতারা উপেক্ষিত। এখন তারা আহ্বায়ক কমিটির বেশিরভাগ সদস্যকে পাশ কাটিয়ে কাউন্সিল করার উদ্যোগ নিয়েছেন। আমরা সিদ্ধান্ত নিয়েছি, সেটা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করব।
তিনি আরও জানান, ঢাকায় গিয়ে দায়িত্বপ্রাপ্ত ওই দুই নেতার স্বেচ্ছাচারিতার বিষয়গুলো দলের চেয়ারপার্সন ও মহাসচিবকে অবহিত করা হবে। ৮৬ সদস্যের জেলা আহ্বায়ক কমিটির অধিকাংশ সদস্য তাদের সঙ্গে রয়েছেন বলেও দাবি করেন তিনি।
সুনামগঞ্জ জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক আ স ম খালিদ বলেন, আহ্বায়ক হওয়ার আগে নাছির চৌধুরীর জেলা বিএনপি’র রাজনীতিতে ততোটা সংশ্লিষ্ট না থাকার কারণে তিনি কিছু নেতার প্ররোচনায় বিভ্রান্ত হয়ে একতরফা অনেক সিদ্ধান্ত নিয়েছিলেন যা গ্রুপিংকে উস্কে দিয়েছে। সিলেটের মতো করে গ্রুপ নিরপেক্ষ কোন ব্যক্তিকে আহ্বায়ক দায়িত্ব দিয়ে সকল ইউনিট পুনর্গঠন করা হলে দলের মধ্যেকার তুমুল গ্রুপিং নিরসন হবে। কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হওয়ার পরও কলিম উদ্দিন মিলন জেলা বিএনপির রাজনীতিতে হস্তক্ষেপ অব্যাহত রেখেছেন বলে অভিযোগ তার।
সুনামগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী বলেন, দুই বছর ধরে দলকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করেছি। একটি পক্ষ আমার ডাকে ইচ্ছাকৃতভাবে সাড়া না দিয়ে বিভেদ ধরে রেখেছে। এখানে আমার করার কিছু ছিল না। তিনি বলেন, কেন্দ্র থেকে আগামী ১৯ নভেম্বর সম্মেলন করার সম্ভাব্য তারিখ ঘোষণা দেয়া হয়েছে। কেন্দ্র থেকে যদি পরিবর্তন করা না হয় তবে নির্দিষ্ট তারিখেই সম্মেলন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com