1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষার্থীদের আলোকিত মানুষ হতে হবে : জেলা প্রশাসক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
যুক্তরাষ্ট্রভিত্তিক সেবামূলক সংস্থা ‘দি অপটিমিস্টস’-এর উদ্যোগে সুনামগঞ্জে ১১টি উপজেলার ৪৭জন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি হিসেবে দুই লাখ ৩৭ হাজার টাকা বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
অনুষ্ঠানে জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রত্যেক শিক্ষার্থীকে মুজিববর্ষের লোগো যুক্ত স্কুলব্যাগ উপহার দেওয়া হয়।
সংগঠনের সুনামগঞ্জ জেলা পরিচালক মো. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রকল্প পরিচালক ও সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের প্রকল্প সমন্বয়কারী সাংবাদিক-আইনজীবী খলিল রহমান। এ ছাড়া অনুষ্ঠানে সংগঠনের অতিরিক্ত পরিচালক মো. আমিনুল হক, প্রকল্প পরিচালক কানিজ সুলতানা ও মো. জাকারিয়া জামান, সংগঠনের স্বেচ্ছাসেবক মো. রাজু আহমেদ, মো. আশরাফুজ্জামান বাবলু, সৈয়দ জহিরুল ইসলাম জাবেদ ও প্রদীপ পাল উপস্থিত ছিলেন।
২০১৫ সাল থেকে সুনামগঞ্জে এই সংগঠনের কার্যক্রম শুরু হয়। সংগঠন কর্তৃক মনোনীত স্কুল ও কলেজ পর্যায়ের একজন শিক্ষার্থী শিক্ষা ব্যয় বাবদ প্রতি বছর ৯ হাজার ৫০০ টাকা এবং বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থী ২১ হাজার ৬০০টাকা পান। যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশী প্রবাসী একজন ব্যক্তি একজন শিক্ষার্থীর জন্য এই অর্থসহায়তা দিয়ে থাকেন। সুনামগঞ্জে যুক্ত সংগঠনের সবাই স্বেচ্ছাসেবী।
বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বিজয়ের মাসে শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একই সঙ্গে তিনি মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ, ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ সবার প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, বাংলাদেশে বছরের প্রথম দিন তিন কোটি শিক্ষার্থী নতুন বই হাতে পায়। গ্রামে গ্রামে এখন বিদ্যুতের আলো জ্বলছে। তথ্য-প্রযুক্তির ছোঁয়া লেগেছে তৃণমূলে। এতে মানুষের জীবন সহজ হয়েছে। আর এসব সম্ভব হচ্ছে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আলোকিত মানুষ হতে হবে। স্বপ্ন-আশাবাদ নিয়ে এগিয়ে যেতে হবে। কখনো হতাশ হওয়া যাবে না। লক্ষ্য সামনে রেখে পরিশ্রম করতে হবে। তাহলেই সফলতা আসবে। তিনি যেসব প্রবাসীরা শিক্ষার্থীদের অর্থ সহায়তা দিচ্ছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানান অনুষ্ঠানে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com