শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৯ অপরাহ্ন

Notice :

ডাকঘর সঞ্চয় স্কিম ইস্যুতে এমপি মিসবাহ’র প্রতিবাদ

স্টাফ রিপোর্টার ::
সঞ্চয়পত্র ও ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার ১১.২৮ থেকে একধাপে ৬ শতাংশে কমিয়ে দেওয়ায় সংসদে প্রতিবাদ জানিয়েছেন বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্ব একাদশ সংসদের ষষ্ঠ অধিবেশনে রোববার রাতে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ বিষয়ে প্রতিকার দাবি করেন।
এমপি পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, মাননীয় স্পিকার গত বাজটে অধিবেশনে এ বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলা হয়েছিল, গরিব ও মধ্যবিত্ত মানুষেরা সঞ্চয়পত্র কিনেন ও ডাকঘর সঞ্চয় স্কিমের টাকা জমা রাখেন। আপনি এখানে সুদের হারের ওপর হাত দিচ্ছেন কেন? তখন সেটা করা হয়নি। গত বৃহস্পতিবার অর্থমন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এক পরিপত্র জারি করে ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার ১১.২৮ থেকে একধাপে ৬ শতাংশে কমিয়ে দেওয়া হয়েছে। এরআগে সঞ্চয় পত্রের সুদের হার কমিয়ে দেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, দেশ থেকে বিদেশে অর্থ পাচার হয়ে যাচ্ছে অর্থমন্ত্রণালয়, তা ঠেকাতে পারছে না। ঋণ খেলাপীদের নানা সুবিধা দেওয়া হচ্ছে। আর গরিব-মধ্যবিত্ত মানুষের সঞ্চয় স্কিমে সুদের হার কমিয়ে দেওয়া হচ্ছে। তিনি এ বিষয়ে প্রতিকার দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী