1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-সিলেট সড়ক : নতুন বাস নামছে

  • আপডেট সময় মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০১৭

স্টাফ রির্পোটার::
প্রান্তিক জেলা সুনামগঞ্জের সঙ্গে বিভাগীয় শহর সিলেটের সড়ক যোগাযোগ ব্যবস্থার আগের চেয়ে কিছুটা উন্নতি হলেও এ রুটে চলাচলকারী গণপরিবহন নিয়ে সাধারণ মানুষদের মধ্যে ছিল নানা সমালোচনা আর অভিযোগ। যাত্রী হয়রানি বন্ধে ও এ অঞ্চলের মানুষের কাক্সিক্ষত সেবা নিশ্চিত করতে নাগরিকদের আন্দোলন ও দাবির মুখে কিছু নতুন বাস চালু করেছে সংশ্লিষ্টরা। বাস মালিকদের মতে, আগের চেয়ে ভোগান্তি কমিয়ে আনতে চালু করা হয়েছে গেইটলক সার্ভিস ও যাত্রীপর্যায় থেকে অভিযোগ দায়েরের ব্যবস্থা। এমন অবস্থাতেও সাধারণ মানুষের চাহিদার দিক বিবেচনা করে সুনামগঞ্জ-সিলেট আন্তঃজেলা সড়কে আরো নতুন কিছু বাস নামছে বলে জানিয়েছেন সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস মালিক গ্রুপের দায়িত্বশীলরা। মঙ্গলবার সকালে শহরের পৌরবিপণি এলাকায় সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস মালিক গ্রুপের বার্ষিক সাধারণ সভা থেকে এ বিষয়টি জানানো হয়।
সংগঠনটির কার্যালয়ে আয়োজিত এ সভায় বাস মিনিবাস-মাইক্রোবাস মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব মোজাম্মেল হকের সভাপতিত্বে নিজেদের অভিমত তোলে ধরেন বক্তারা। এসময় সাধারণ সম্পাদকের বার্ষিক রিপোর্ট উপস্থাপন করেন মোহাম্মদ জুয়েল মিয়া। পাশাপাশি বিগত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন করা হয় এ সভায়। এছাড়াও অডিট রিপোর্টও অনুমোদন করা হয়। সংগঠনের মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়ার পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজী আব্দুল মন্নান, আমির আহমদ, মোরশেদ আলম, নজরুল ইসলাম, আলাল খান প্রমুখ। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন পরিবহন সেক্টরের শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।
সভায় সুনামগঞ্জ-সিলেট সড়কে উন্নত বাস সার্ভিস চালুর জন্য মালিকদের প্রতি আগামী জানুয়ারির মধ্যে উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের ব্যাপারে অনুরোধ জানানো হয়। এ অনুরোধের প্রেক্ষিতে অনেকেই সাড়া দেন এবং আগামী জানুয়ারি মাসের মধ্যেই সুনামগঞ্জ-সিলেট আন্তঃজেলা সড়কে আরো কিছু উন্নত বাস চালু করা যাবে বলে আশ্বাস দেন। এতে যাত্রীরা তাদের কাক্সিক্ষত সেবার শতভাগ পাবেন বলে উল্লেখ করেন পরিবহন মালিকরা।
এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অনেকে। তাদের মতে প্রয়োজনের তাগিদে সিলেটের উদ্দেশ্যে যাতায়াত করার ক্ষেত্রে নতুন ও আধুনিক বাস সার্ভিসগুলো নিরাপদ ভ্রমণের নিশ্চয়তা দেবে। পাশাপাশি যাত্রীসেবার মানের উন্নয়নে এ বাসগুলো ভূমিকা রাখবে।
শহরের আলফাত স্কয়ার এলাকার ব্যবসায়ী সুমন মিয়া বলেন, ‘আমরা বহুদিন ধরেই সুনামগঞ্জ-সিলেট সড়কে উন্নত বাস চালুর দাবি জানিয়ে আসছিলাম। এ নিয়ে আন্দোলনও হয়েছে। সে সময় কিছু নতুন বাস চালু করে বাস মালিকরা। তবে সে সংখ্যা খুব কম ছিল। এবারের নতুন বাস নামানোর উদ্যোগকে আমরা স্বাগত জানাই। উন্নত গণপরিবহন চালু হলে এ অঞ্চলের মানুষের যাতায়াতের ভোগান্তি অনেকাংশেই কমে আসবে’।
এ বিষয়ে সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস মালিক গ্রুপের মহাসচিব মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, ‘এর আগেও আমরা এ সড়কে নাগরিকদের সেবার মান উন্নয়নের দিক বিবেচনা করে নতুন বাস চালু কলেছিলাম। এতে ভোগান্তি অনেকাংশেই কমেছে। আমাদের সংগঠনের বার্ষিক সাধারণ সভায় আবারো সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে আরো নতুন কিছু উন্নত বাস সার্ভিস চালু করার জন্য মালিকদেরকে তাগিদ দেয়া হয়েছে। অনেকেই এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। নতুন বাস আগামী জানুয়ারির মধ্যে চালু করার আশ্বাস দিয়েছেন। আমরা এ সভায় আমাদের সাংগঠনিক বিভিন্ন দিক নিয়েও আলোচনা করেছি। যাত্রীসেবার মান আরো উন্নত করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com