1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-৪ আসনে বিএনপি’র প্রার্থী হতে চান জয়নুল জাকেরীন

  • আপডেট সময় রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলে দলীয় মনোনয়ন নিয়ে সুনামগঞ্জ-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন জেলা বিএনপি’র সহ-সভাপতি ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন।
রোববার দুপুরে শহরের তেঘরিয়া এলাকাস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
তিনি বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহণ করে এবং দল থেকে মনোনয়ন দেয়া হয় তাহলেই তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলে বা দল মনোনয়ন না দিলে তিনি দলের বিরুদ্ধে যাব না।’
মতবিনিময়কালে দেওয়ান জয়নুল জাকেরীন বলেন, জীবনের অনেকগুলো বছর আমি আমাদের স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোতে জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে জনগণের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। আমি সুনামগঞ্জ পৌরসভার চেয়ারম্যান হিসেবে একবার ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে চার বার জনগণের আস্থা ও ভালাবাসায় সিক্ত হয়ে এই জনপদের মানুষের জন্য কাজ করার সৌভাগ্য অর্জন করেছি। আমার প্রতি এই আস্থা ও ভালবাসা প্রদর্শনের জন্য আমি সুনামগঞ্জের আপামর জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্থানীয় সরকার প্রতিষ্ঠানে দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা সঞ্চয় করে এই এলাকার জনগণের জন্য জাতীয় পর্যায়ে কাজ করার বাসনা নিয়ে আমি আগামী সংসদ নির্বাচনে অংশগ্রহণের প্রত্যাশা করছি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি দেশের বৃহত্তম রাজনৈতিক দল। তারই একজন কর্মী হিসাবে আমি দলের মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চাই এবং দলের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি আশাবাদী।
তিনি বলেন, ‘বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে আমি সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর সংসদীয় এলাকা থেকে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। আমি আশাবাদী বিএনপি’র মনোনয়ন আমি পাব। তবে মনোনয়ন না পেলে আমি দল বা প্রার্থীর বিরোধিতা করব না।’
আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে দেওয়ান জয়নুল জাকেরীন তার লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন। এগুলো হলÑ মৌলিক অধিকার ও মানবাধিকারসহ জনগণের অধিকার প্রতিষ্ঠার পক্ষে কাজ করা, স্থানীয় সরকার প্রতিষ্ঠানে বিশেষ করে ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদকে শক্তিশালী ও ক্ষমতায়নের জন্যে বিশেষ ভূমিকা রাখা, হাওর অঞ্চলের ব্যাপক উন্নয়নে টেকসই উন্নয়ন কৌশল নির্ধারণ ও বাস্তবায়নে সরকারকে চাপ প্রদান, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা বিশেষ করে সরকারি হাসপাতালগুলো থেকে সেবা প্রাপ্তির পথকে সহজ লভ্য করা, সরকারি দপ্তরগুলো থেকে সেবা পাওয়ার ক্ষেত্রে মানুষের ভোগান্তি লাঘবের ক্ষেত্রে সোচ্চার থাকা; দুর্নীতি নিয়ন্ত্রণ, চাঁদাবাজি, মাস্তানি, সন্ত্রাসী কর্মকা- রোধ করে সামাজিক শান্তি ও শৃঙ্খলার পক্ষে জোর প্রচেষ্টা চালানো, সকল প্রতিষ্ঠানের সমন্বয় ও সহযোগিতা নিয়ে সুনামগঞ্জ শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন, যানজটমুক্ত দৃষ্টিনন্দন শান্তির শহরে পরিণত করতে উদ্যোগ গ্রহণ, জনগণের জীবন মানের উন্নয়নে সমন্বিত উন্নয়ন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করা, সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে শক্তিশালী সামাজিক আন্দোলন গড়ে তোলা।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন দৈনিক সুনামগঞ্জ প্রতিদিনের উপদেষ্টা সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, সুনামকণ্ঠ সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, সুনামগঞ্জের খবরের সম্পাদক ও প্রকাশক পঙ্কজ কান্তি দে, সাংবাদিক খলিল রহমান, মাহতাব উদ্দিন, দেওয়ান নাহিদ হাসান চৌধুরী, মানব তালুকদার, এনাম আহমদ, মাহবুবুল হাছান শাহীন, আলী সিদ্দিক, আল হেলাল, বিন্দু তালুকদার, বুরহান উদ্দিন, গিয়াস চৌধুরী, এ আর জুয়েল, স্বপন সরকার চৌধুরী, আকরাম উদ্দিন, রেজাউল করিম, সিরাজুল ইসলাম শ্যামল, রাজু আহমদ, আব্দুশ শহীদ, ফরিদ মিয়া, মেহেদী হাসান, জাকের আহমদ, জুবের আহমদ, আল-আমিন, লিপসন আহমদ, রায়হান তামিম, তরিকুল ইসলাম, কামরান আহমদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com