1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিএনপি’র কর্মসূচিতে ফের বাধা

  • আপডেট সময় রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

মোসাইদ রাহাত ::
জেলা বিএনপি’র কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ জানিয়েছেন দলীয় নেতা-কর্মীরা। নেতাকর্মীরা জানান, পুলিশি বাধার মুখে জেলায় বড় কোনো সভা-সমাবেশ করতে পারছে না দলটি। গতকাল রোববারও সুনামগঞ্জ জেলা বিএনপি’র উদ্যোগে শহরে নতুন সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কর্মসূচি উপলক্ষে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে পূর্ব ঘোষিত সমাবেশ করতে পারেনি বিএনপি। পুলিশি বাধার কারণে শহরে সমাবেশ না করে শহরতলির গৌরারং ইউনিয়নের লালপুর বাজারে সমাবেশ করেন তাঁরা।
জেলা বিএনপির নেতারা জানান, শহরের পুরাতন বাস স্টেশন এলাকায় রোববার বিকাল ৩টায় এই সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু সমাবেশ শুরুর আগে পুলিশ জানায়, পৌর শহরে কোনো সমাবেশ করা যাবে না। পরে সেখান থেকে নেতা-কর্মীরা পৌর শহরের বাইরে লালপুর বাজারে গিয়ে সমাবেশ করেন।
দলীয় সূত্র আরো জানায়, গত ৮ সেপ্টেম্বর মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতিবাদে আলফাত স্কয়ার রোড প্রাঙ্গণে মানববন্ধন করতে চাইলে সেখানে পুলিশ বাধা দেয়ায় পরবর্তীতে তারা পুরাতন বাসস্টেশন রোডে মানববন্ধন করে। এর পরদিন ৯ সেপ্টেম্বর বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ উচ্চ বিদ্যালয়ে মাঠে ‘সদস্য সংগ্রহ ও নবায়ন’ অনুষ্ঠান আয়োজন করা হলে সেখানেও পুলিশ বাধা দিয়ে দেয়। সর্বশেষ রোববার বিকেলে শহরের পুরাতন বাসস্টেশন রোডে জেলা বিএনপি’র সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও সেখানে এসে পুলিশ বাধা দেয়। পরে মূল সভাস্থল থেকে তিন কিলোমিটার দূরে শহরতলির লালপুর বাজারে সমাবেশ করতে বাধ্য হন নেতা-কর্মীরা।

জেলা বিএনপি সূত্র জানায়, প্রতিটি কর্মসূচির আগে প্রশাসনকে লিখিত ও মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়। পলাশ উচ্চ বিদ্যালয়ে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি প্রশাসনের কাছে লিখিত ও মৌখিকভাবে জানানো হলেও সেখানে পুলিশ গিয়ে বাধা দেয় এবং তাদের তৈরি করা প্যান্ডেল ভেঙে দেওয়া হয়। গতকাল রোববারের অনুষ্ঠানটি আগের মতোই প্রশাসনকে জানানো হয় কিন্তু তারপরও কর্মসূচি পালন করতে দেয়া হয়নি।
এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপি’র সহ-সভাপতি মো. শাহজাহান তার বক্তব্যে বলেন, আমাদের সভা করার কথা ছিল শহরে। কিন্তু সেখানে সভা করতে দেওয়া হলো না। আমাদের নেতা-কর্মীরা প্রশাসনের সাথে আলোচনা করা বলেছিল, আমরা সংক্ষিপ্ত ও শান্তিপূর্ণ অনুষ্ঠান করব। কিন্তু আমাদের সভা করতে দেওয়া হয়নি। আমাদের নেতা-কর্মীরা যখন জেলার বিভিন্ন জায়গা থেকে মিছিল নিয়ে সভার দিকে আসছিলেন পুলিশ তখন বাধা দেয়। পুলিশ দিয়ে আমাদের সভাস্থল ঘিরে আমাদের জানানো হয়েছে আমাদের সভা করতে দেওয়া হবে না।
কর্মসূচিতে পুলিশি বাধার ব্যাপারে জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মুনাজ্জির হোসেন সুজন বলেন, আমরা সমাবেশ করার জন্য পুলিশের অনুমতি নিয়েছিলাম। কিন্তু শেষ পর্যন্ত পুলিশ শহরে আমাদের সমাবেশ করতে দেয়নি।
জেলা বিএনপি’র সভাপতি কলিম উদ্দিন চৌধুরী মিলন বলেন, শান্তিপ্রিয় বিএনপি’র কর্মসূচিতে নগ্নভাবে বাধা দেয়া হচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। তবে এভাবে বাধা দিয়ে বিএনপি’র জনস্রোত থামানো যাবে না।
এ ব্যাপারে সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল্লাহ জানান, সামনে পূজা। বিএনপি’র নেতারা রাস্তার ওপর সমাবেশ করতে চেয়েছিলেন। তাই বাধা দেওয়া হয়েছে। ঘরোয়া কর্মসূচি হলে আমরা বাধা দিতাম না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com