1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঈদে থাকবে বিশেষ নিরাপত্তা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭

মো. আমিনুল ইসলাম ::
আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে জেলাজুড়ে পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া সুনামগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ স্থানের উপর নজরদারি বৃদ্ধি, প্রধান প্রধান সড়কের মোড়ে চেকপোস্ট পরিচালনা ও বিভিন্ন ঈদগাহে ঈদ জামাতের নিরাপত্তা দিতে জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।
জেলা পুলিশের তথ্য অনুযায়ী, ঈদকে কেন্দ্র করে পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি মোতায়েন রাখা হবে সাদা পোশাকের গোয়েন্দা সদস্যদের। এছাড়া পুলিশের তিনটি আলাদা আলাদা শাখার সমন্বয়ে স্পেশাল টিম গঠন করা হয়েছে। এর বাইরেও থাকছে ভ্রাম্যমাণ চেকপোস্ট পরিচালনা কার্যক্রম। ইতোমধ্যে জেলার প্রবেশপথে চেকপোস্ট বসানো হয়েছে। চলছে যানবাহনে তল্লাশি।
অন্যদিকে জেলা শহরের সবকয়টি ছোটবড় শপিং সেন্টারে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় ও চাঁদাবাজি ঠেকাতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। চলছে পুলিশের মোবাইল টিমের টহল। সবগুলো শপিং সেন্টারেই সাদা পোশাকের গোয়েন্দাদের পাশাপাশি নজর রয়েছে পোশাকধারী ডিবি পুলিশেরও। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত শহরের সুরমা হকার্স সমবায় মার্কেট, দ্দোজা শপিং সেন্টার, লন্ডন প্লাজা, নেজা প্লাজা, ইউনাইটেড প্লাজা, প্রিয়াঙ্গন মার্কেট, এলি প্লাজাসহ গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে একজন করে অফিসারের নেতৃত্বে দায়িত্ব পালন করছে পুলিশের বেশ কয়েকটি টিম।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ঈদুল ফিতরের দিন সকালে জেলার ঈদগাহগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি শহরের দর্শনীয় স্পটে দর্শনার্থীদের নিরাপত্তায় মোতায়েন থাকবে পুলিশের বিশেষ টিম। এছাড়াও শহরের প্রধান সড়কসমূহে অবৈধ যান চলাচল রোধে অভিযান অব্যাহত থাকবে।
সুনামগঞ্জ সদর মডেল থানার আওতাধীন এলাকায় অপরাধ প্রতিরোধে ইতিমধ্যেই নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এবারের ঈদে বাণিজ্যিক ও আবাসিক এলাকাসমূহে আইনশৃঙ্খলা ব্যবস্থা স্বাভাবিক এবং শান্তিপূর্ণ রাখতে নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল্লাহ।
এছাড়াও প্রবাসী অধ্যুষিত উপজেলা জগন্নাথপুরে নজরদারি বৃদ্ধির পাশাপাশি ঈদকে কেন্দ্র করে অপরাধ ঠেকাতে বিশেষ দলের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী।
এ দুই উপজেলা ছাড়াও জেলার ছাতক, দিরাই, তাহিরপুর, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, দক্ষিণ সুনামগঞ্জসহ অন্যান্য উপজেলাসমূহে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
জেলা পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান সুনামকণ্ঠকে জানান, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ বছর ঈদুল ফিতরকে কেন্দ্র করে আমরা সুনামগঞ্জের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থাই গ্রহণ করেছি। ইতিমধ্যেই জেলার সব কয়টি থানা এলাকায় পুলিশের পক্ষ থেকে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। জেলা শহরের প্রধান প্রধান সড়কসমূহে পরিচালিত হচ্ছে ভ্রাম্যমাণ চেকপোস্ট। এছাড়াও জেলার প্রবেশপথে আমরা চেকপোস্ট স্থাপন করেছি। সেখানে কার্যক্রম পরিচালিত হচ্ছে। শহরের সব কয়টি গুরুত্বপূর্ণ শপিং সেন্টারে আমাদের পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি মাঠে রয়েছেন সাদা পোশাকের গোয়েন্দা সদস্যরা। এবছর আমরা সব কয়টি ঈদগাহে ঈদের জামাতকে কেন্দ্র করে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছি। শহরের দর্শনীয় স্পটগুলোতে পুলিশ সদস্যরা মোতায়েন থাকবেন। আমরা শান্তিপূর্ণ পরিবেশে ঈদুল ফিতর পালনে সকলের সহযোগিতা কামনা করি।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com