1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন : চেয়ারম্যান বিশ্বজিতের বিরুদ্ধে ত্রাণ সহায়তার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

  • আপডেট সময় শুক্রবার, ৯ জুন, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে বিদেশি ত্রাণ সহায়তা প্রদানের জন্য ২৯৬ জন ক্ষতিগ্রস্ত কৃষকদের কাছ থেকে নগদ ৫শ টাকা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে কাতার চ্যারিট্যাবল ট্রাস্টের ত্রাণসামগ্রী বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসারের কাছে এমন অভিযোগ করেন ত্রাণ নিতে লোকজন।
ক্ষতিগ্রস্ত কৃষককে বিদেশি ত্রাণ সহায়তা প্রদানের নামে উৎকোচ আদায় করায় দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ সরকারের স্থানীয় প্রতিনিধি ও মহিলা সদস্য হাফসা আক্তারের স্বামী কয়েস মিয়াকে লামাগাঁও বাজারে আটকে রেখে পিটুনি দেয় বিক্ষুব্ধ জনতা। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে নিয়ে যায়।
স্থানীয় সূত্র জানায়, কাতার চ্যারিট্যাবল ট্রাস্ট হাওরাঞ্চলে ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা দিতে উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে ক্ষতিগ্রস্ত কৃষকদের নামের তালিকা সংগ্রহ করে। দায়িত্ব পেয়ে দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার ও তার সহযোগীরা ইউনিয়নের ছয়টি ওয়ার্ড বাদ দিয়ে কেবলমাত্র ১, ২ ও ৩নং ওয়ার্ডের তালিকা প্রণয়ন করেন এবং ২৯৬ জন ক্ষতিগ্রস্ত কৃষকের নিকট থেকে পাঁচশ করে টাকা আদায় করেন। তালিকায় অন্তর্ভুক্তরা বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদে ত্রাণ নিতে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের নিকট ত্রাণের জন্য চেয়ারম্যানকে টাকা দিয়েছেন বলে অভিযোগ করেন।
অভিযোগকারীর মধ্যে অন্যতম হলেন লামাগাঁও গ্রামের নুরজামালের স্ত্রী সিরিনা বেগম, নূরুল হকের স্ত্রী আম্বিয়া বেগম, গোলাবাড়ি গ্রামের সেলিম উদ্দিনের স্ত্রী রুমা বেগম ও সফিকুল ইসলামের স্ত্রী সুফিয়া বেগম প্রমুখ।
অভিযোগকারীরা জানান, রামসিংহপুর গ্রামের মর্তুজ আলীর পুত্র খোকন মিয়া, মোয়াজ্জেমপুর গ্রামের তপন তালুকদার ও ইউপি সদস্যা হাফসা আক্তার ও তার স্বামী কয়েছ মিয়া চেয়ারম্যান বিশ্বজিৎ সরকারের পক্ষ থেকে বিদেশি ত্রাণ দেয়ার কথা বলে ইউনিয়নের কৃষ্টপুর, লামাগাঁও, গড়েরগাঁও, মাহমুদপুর, রামসিংহপুর, দুমালসহ ১০টি গ্রামের ২৯৬ ক্ষতিগ্রস্ত কৃষকের কাছ থেকে জন প্রতি পাঁচশ টাকা করে আদায় করেছেন।
অভিযোগের ব্যাপারে জানতে দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ সরকারের মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।
ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত উপজেলা ত্রাণ কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী সুব্রত দাস জানান, ত্রাণ বিতরণকালে সুবিধাভোগীরা তাদের কাছ থেকে পাঁচশ টাকা করে হাতিয়ে নেয়ার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারকে জানান।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, অভিযোগের বিষয়ে আমি জেনেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com