1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রকৃত ক্ষতিগ্রস্তদের দ্রুত সহায়তার ব্যবস্থা করুন

  • আপডেট সময় বুধবার, ১০ মে, ২০১৭

ফসলডুবিতে প্রকৃত ক্ষতিগ্রস্তরা সরকারি সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ অবস্থায় তারা মানবেতর জীবনযাপন করছেন।
বলার অপেক্ষা রাখে না, হাওরবাসীর একের পর এক বিপদের পেছনে মনুষ্যসৃষ্ট সংকটই দায়ী। পানি উন্নয়ন বোর্ডের দুর্নীতিবাজ কর্মকর্তা, ঠিকাদার সিন্ডিকেট, পিআইসি’র অনিয়ম-দুর্নীতির কারণেই বাঁধ ভেঙে ফসলহানি হয়েছে। সুতরাং এর দায় তারা কোনোভাবেই এড়াতে পারেন না। আমরা মনে করি, বাঁধ নির্মাণে অবহেলাকারীদের দৃষ্টান্তমূলক সাজা হওয়া উচিত। কেবল লোক দেখানো বদলি বা সাময়িক বরখাস্ত নয়, তাদের বিরুদ্ধে নিতে হবে কঠোর ব্যবস্থা। এখানেই শেষ দিলে চলবে না। দুর্নীতিবাজদের কঠোর শাস্তিও নিশ্চিত করতে হবে। পাশাপাশি হাওরবাসীর ঘুরে দাঁড়ানোর জন্য কার্যকর উদ্যোগ নিতে হবে সরকারকে।
কৃষকের পর জেলেরাও ক্ষতিগ্রস্ত হয়েছেন। ফসলহানির পর মাছ ধরে জীবিকা নির্বাহের স্বপ্নও শেষ হওয়ায় তাদের আর কোনো অবলম্বনই রইল না। তাই এখন সর্বাগ্রে প্রয়োজন হাওর অঞ্চলের মানুষের জন্য জরুরি ভিত্তিতে পর্যাপ্ত ত্রাণ ও প্রয়োজনীয় সহায়তা নিশ্চিত করা। প্রকৃত ক্ষতিগ্রস্তরা যাতে সরকারি সহায়তা থেকে বঞ্চিত না হন এ ব্যাপারে অবশ্যই পদক্ষেপ নিতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com