1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অনুমোদন ছাড়া আ.লীগে নতুন সদস্য নিষিদ্ধ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক :;
দেশের যেকোনো জায়গায় আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদেও নতুন কাউকে নেওয়ার ক্ষেত্রে কেন্দ্রীয় নেতৃত্বের অনুমতি নেওয়ার নির্দেশ তৃণমূলের নেতাদের জানানো হয়েছে। দলে অনেক সুবিধাবাদী ঢুকে পড়েছে-এ রকম উদ্বেগের প্রেক্ষাপটে আওয়ামী লীগের এই সিদ্ধান্ত।
ক্ষমতাসীন আওয়ামী লীগের মধ্যে সুবিধাবাদীদের অনুপ্রবেশ নিয়ে বেশ কিছুদিন ধরে বিতর্ক হচ্ছে। দলের মাঠপর্যায়ের নেতাদের অনেকেই মনে করেন, বিভিন্ন দল থেকে যোগ দেওয়া লোকজন একটি সুবিধাবাদী গোষ্ঠী তৈরি করায় ত্যাগী নেতাকর্মীরা দলে কোণঠাসা হয়ে পড়েছে।
সম্প্রতি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলে ‘নব্য সুবিধাবাদী’ আওয়ামী লীগারদের ‘কাউয়া’ ও ‘ফার্মের মুরগি’র সঙ্গে তুলনা করেছেন।
প্রতিপক্ষ বিএনপি এবং এমনকি জামায়াতে ইসলামী থেকেও মাঠপর্যায়ে আওয়ামী লীগে যোগ দেওয়ার কয়েকটি ঘটনা প্রকাশ্যে ঘটেছিল। এ নিয়ে দলটিকে সমালোচনা মোকাবেলা করতে হয়েছে।
তৃণমূলের নেতাকর্মীদের অনেকে অভিযোগ তুলেছে, অনেক জায়গায় আওয়ামী লীগের সংসদ সদস্য এবং দল প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। সেই পটভূমিতে অন্য দল থেকে নব্য আসা বা সুবিধাবাদীরা গোষ্ঠী তৈরির সুযোগ পাচ্ছে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফও বলেন, ‘স্বাভাবিকভাবে সব সময় লক্ষ্য করি যে একটি দল যখন ক্ষমতায় আসে, তখন সুবিধা নেওয়ার জন্য অন্য দল থেকে অনেকেই ক্ষমতাসীন দলে যোগ দিতে চায়। এই সুযোগসন্ধানীরা যাতে আমাদের দলে যোগ দিতে না পারে, শুরু থেকেই এমন নির্দেশ দেওয়া ছিল। এর পরও বেশ কিছু জায়গায় কিছু কিছু নেতার ছত্রচ্ছায়ায় কিছু লোক হয়তো যোগ দিয়েছে। তারাই সুযোগ-সুবিধা নিয়ে দু-এক জায়গায় হয়তো পরিবেশটা নষ্ট করেছে।’
মাহবুবউল আলম হানিফ বলেছেন, ‘দলে কাউকে নেওয়ার ক্ষেত্রে আমাদের দলের গাইডলাইন অনুসরণ করে কেন্দ্রের অনুমতি নিয়ে তাকে নিতে হবে। অন্য দল থেকে কেউ আসতে চাইলে স্থানীয়ভাবে যাচাই করার পর কেন্দ্রের অনুমতি নিয়ে তারপর তাকে নিতে হবে। দলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত অনুযায়ী এই নির্দেশনা সারা দেশের নেতাকর্মীদের পাঠানো হয়েছে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com