1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ ২ আসনে উপনির্বাচন: আজ ভোটযুদ্ধ প্রগতিশীল ঘরানার প্রার্থী বিজয়ী হওয়াই রীতি!

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জ-২ আসন (দিরাই-শাল্লা) উপনির্বাচনে ভোটযুদ্ধ আজ। আওয়ামী লীগ প্রার্থী সুরঞ্জিত পত্নী ড. জয়া সেনগুপ্তার সঙ্গে একমাত্র স্বতন্ত্রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এলাকায় এই স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে প্রথমে কোন আলোচনা না থাকায় ভোটার ও বিশ্লেষকরা মনে করেছিলেন প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হবেন। কিন্তু স্থানীয় বিএনপি প্রকাশ্যে সমর্থন দিয়ে প্রচারণায় অংশ নেওয়ায় আলোচনায় উঠে আসেন স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়া। তবে বিশ্লেষকরা গত চার দশকের এই আসনের নির্বাচনী ফলাফল বিশ্লেষণ করে জানিয়েছেন এই আসনে বরাবরের মতো প্রগতিশীল প্রার্থীই বিজয়ী হবেন। এ কারণে সুরঞ্জিত সেন পত্নী ড. জয়া সেনগুপ্তাই শেষ পর্যন্ত বিপুল ভোটে নির্বাচিত হবেন। মাঠে হঠাৎ আলোচনা জন্ম দেওয়া ছায়েদ আলী মাহবুব হোসেন রেজুও বিএনপি’র সমর্থনে ‘সম্মানজনক’ ভোট পেতে পারেন।
হাওর-ভাটির জনপদ দিরাই-শাল্লার সংস্কৃতি ও প্রগতিশীল আন্দোলনের কারণে সুনামগঞ্জ জেলায় অগ্রগণ্য। গত চার দশকেরও বেশি সময় ধরে এই দুই উপজেলার সাধারণ ভোটাররা তুলনামূলক প্রগতিশীল প্রার্থীকেই নির্বাচিত করে আসছেন। এই এলাকার ৮টি নির্বাচনের মধ্যে সুরঞ্জিত সেনগুপ্ত ৭টিতেই বিপুল ভোটে বিজয়ী হন। একবার সামান্য ভোটে পরাজিত হয়েছিলেন তিনি। তার সেই পরাজয় নিয়েও রয়েছে নানা কথা।
জানা গেছে, এই আসনে রাজনীতি করে ঈর্ষনীয় জনপ্রিয়তা ও শ্রদ্ধার অনন্য উচ্চতায় আসীন ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। গত ৫ ফেব্রুয়ারি এই বর্ষীয়ান রাজনীতিক মারা গেলে তৃণমূলের সমর্থনের ভিত্তিতে আওয়ামী লীগ তার স্ত্রী ড. জয়া সেনগুপ্তাকে দলীয় সমর্থন দেয়। প্রচারণার শেষ দিন পর্যন্ত কেন্দ্রীয় আওয়ামী লীগ ও স্থানীয় নেতারা তার পক্ষে বিরামহীন প্রচারণা চালিয়েছেন। অন্যদিকে বিএনপি নেতৃবৃন্দও ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু’র পক্ষে কাজ করেছেন।
শাল্লা উপজেলার সংস্কৃতিকর্মী পিযুষ দাশ বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত এই নির্বাচনী এলাকার প্রতিটি ভোটারের ঘরে পদচিহ্ন রেখে গেছেন। তার স্ত্রী হিসেবে জয়া সেনগুপ্তা তার গড়া সেই মাঠ পেয়ে গেছেন সহজে। তাছাড়া নেতার মৃত্যুতে শোকার্ত মানুষ দল-মত ভুলে তার পরিবারের মঙ্গল কামনা করছে। তাই নির্বাচনে তিনি জয়লাভ করবেন এটা প্রায় নিশ্চিত। গত চার দশক ধরে এই দুই উপজেলার প্রগতিশীল মানুষ প্রগতির পক্ষেই রায় দিয়ে আসছেন।
জেলা জাসদের (আম্বিয়া) সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ বলেন, দিরাই-শাল্লাবাসী মন ও মননে প্রগতিশীল। তারা জাতীয় নির্বাচনে প্রগতিশীল প্রার্থীই নির্বাচিত করছেন। এবারও তার ব্যত্যয় হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com