1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সিলেটে বোমা বিস্ফোরণে নিহত পুলিশ কর্মকর্তা সুনামগঞ্জের চৌধুরী আবু কয়সর দিপু

  • আপডেট সময় রবিবার, ২৬ মার্চ, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহরের প্রিয় মুখ ও মেধাবী পুলিশ অফিসার চৌধুরী আবু কয়সর দিপু সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানার কাছে বোমা বিস্ফোরণে নিহত হয়েছেন। শনিবার রাত ৮টার দিকে তিনি মারা যান। সুনামগঞ্জ শহরের বাসিন্দা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও পুরানা আওয়ামী লীগার খ্যাত চৌধুরী আছদ্দর আলী মোক্তারের পুত্র তিনি। সাত ভাই ও ১ বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।
জানা যায়, শনিবার সকাল পৌনে ৯টা থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডোর নেতৃত্বে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে ‘আতিয়া মহলে’ অভিযান ‘অপারেশন টোয়াইলাইট’ শুরু হয়। দুপুর থেকে টানা কয়েক ঘণ্টা মুহুর্মুহু গুলিবর্ষণ এবং একাধিক শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে। সন্ধ্যায় অভিযানের বিষয়ে সেনাবাহিনী প্রেস ব্রিফিং করে। ব্রিফিংয়ের পর পরই শিববাড়ির অদূরে পাঠানপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকায় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে প্রথমে বিস্ফোরণ ঘটে। সেখানে পুলিশের একটি চৌকি ছিল। এরপর কর্ডন করে রাখা এলাকা ‘ক্রাইম সিন’ করতে গেলে রাত ৮টার দিকে ঘটনাস্থলে পড়ে থাকা বস্তাসদৃশ একটি বস্তু পরীক্ষা করার সময় দ্বিতীয় দফায় বিস্ফোরণ ঘটে। এ সময় পুলিশ অফিসার চৌধুরী আবু কয়সর দিপু মারা যান বলে গণমাধ্যমকে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা।
দিপুর মৃত্যুর খবরে তাঁর সুনামগঞ্জের বাসভবনে ছুটে আসেন স্বজন ও প্রতিবেশীরা। পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। মৃত্যু সংবাদ শোনার পরই পরিবারের লোকজন সিলেট ছুটে যান। তবে রাত সাড়ে ৯টার দিকে তাদের নতুনপাড়া নিলয়-২ বাসভবনে গিয়ে দেখা যায় স্বজনদের ভিড়। প্রতিবেশীরা তাঁর স্মৃতি রোমন্থন করছেন। স্বজনরা বেদনায় মুষড়ে পড়েন।
সিলেট মেট্রোপলিটন পুলিশের সিটিএসবিএর সিআইও ওয়ান (পরিদর্শক) হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে তিনি অকৃতদার ছিলেন। গত বছর তিনি সস্ত্রীক পবিত্র হজ্বব্রতও সম্পন্ন করেছেন।
প্রতিবেশী মোবারক হোসেন বলেন, দিপু ছিল অত্যন্ত সৎ অফিসার ও মেধাবী। সুনামগঞ্জের পুরানা আওয়ামী লীগার হিসেবে তাঁর পিতা আছদ্দর আলী মোক্তার সাহেব ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। ১৯৭১ সনে তাদের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছিল হানাদাররা। এবার দেশপ্রেমিক পুলিশ অফিসারটিকেও হত্যা করলো জঙ্গিরা।
দিপুর সহপাঠী অ্যাডভোকেট রুহুল তুহিন বলেন, দিপু অত্যন্ত সৎ অফিসার ছিলেন। ছাত্রজীবন থেকেই সে মেধাবী ছিল। তাঁর এমন মৃত্যু মেনে নিতে পারছিনা। আমরা তাঁর আত্মার শান্তি কামনা করি।
চৌধুরী আবু কয়সর দিপুর চাচাতো ভাই আহমেদ মুজতবা রাজী বলেন, মৃত্যু সংবাদ পাবার পর আমাদের পরিবারের প্রায় সকল সদস্য সিলেটে ছুটে গেছেন। পরিবারের সবাই এই ঘটনায় শোকাহত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com