1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১৩ মাসে ৬৫টি হত্যাকাণ্ড : আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর হতে হবে

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭

আমরা জানি, শান্তি ও সম্প্রীতির জেলা সুনামগঞ্জ। কিন্তু এই জেলাতেই ঘটে গেল মাত্র ১৩ মাসে ৬৫টি হত্যাকাণ্ড। এ নিয়ে অনেকেই উদ্বেগ আর উৎকণ্ঠা প্রকাশ করেছেন।
পুলিশের দেয়া তথ্যে, বিগত ১ বছর ১ মাস ১৭ দিন সময়ের মধ্যে জেলায় নানা ইস্যুতে হামলা-হাঙ্গামায় ৬৫টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত সময়েই ঘটেছে ৫৫টি খুনের ঘটনা। গত বছর জানুয়ারি থেকে ডিসেম্বর এর মধ্যে সুনামগঞ্জ সদর মডেল থানার আওতাধীন এলাকাতে খুন হয়েছে ৪জন। দক্ষিণ সুনামগঞ্জ থানায় ৭জন, তাহিরপুর থানায় ৬জন, দোয়ারা বাজারে ৬জন, বিশ্বম্ভরপুরে ৪জন, দিরাইয়ে ৫জন, ধর্মপাশায় ৩জন, শাল্লায় ২জন, মধ্যনগরে ১জন, জগন্নাথপুরে ২জন খুন হয়েছে।
গত বছর সবচেয়ে বেশি খুনের ঘটনা ঘটে ছাতক উপজেলায়। সে উপজেলায় জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত খুনের সংখ্যা ১৫ জন। এ দিকে চলতি বছরের জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত খুনের ঘটনা ঘটেছে আরো ১০টি। এর মধ্যে সদরে ১টি, দিরাইয়ে ১টি, শাল্লায় ১টি, মধ্যনগরে ১টি খুনের ঘটনা ঘটেছে। বলা যায়, চলতি বছরের এক মাস ১৭ দিন সময়ের মধ্যে সবচেয়ে বেশি খুনের ঘটনা ঘটেছে দোয়ারা বাজারে। সেখানে খুন হয়েছে ৩টি।
এত সব খুনের ঘটনা ঘটতো না, যদি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যক্রম আরো জোরদার হত। দ্রুত তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় আনা গেলে এ ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা কম হতো। আমরা চাই, সঠিক তদন্তে প্রাপ্ত তথ্যাবলি আইন-শৃঙ্খলা বাহিনী প্রকাশ করে অপরাধীকে আইনের আওতায় আনতে হবে। এছাড়া সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্টদের আরো কঠোর হতে হবে এবং নজরদারি বাড়াতে হবে। তাহলেই খুনের মত ঘটনা কমিয়ে আনা সম্ভব হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com