1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরে এখনো শেষ হয়নি ফসল রক্ষা বাঁধের কাজ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭

তাহিরপুর প্রতিনিধি ::
তাহিরপুরে পাউবো’র ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজের সময় সীমা শেষ হলেও ঠিকাদার এখনো মাটির কাজই শুরু করেননি। শনি ও মাটিয়ান হাওরের পিআইসি সদস্যরা হাওর উন্নয়ন কমিটির কাছে বাঁধের কাজের জন্য ৭ দিন সময় চেয়ে নিয়েছেন।
পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ২৮ ফেব্রুয়ারির মধ্যে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ সম্পন্ন করার নির্দেশনা রয়েছে। কিন্তু ২৮ ফেব্রুয়ারি পেরিয়ে গেলেও শনির হাওরে লালুর গুয়ালা, পুটি চোরা ক্লোজার বাঁধ, নান্টু খালি, ঝালখালি, সাহেবনগর, বারুঙ্কা, ইকরামপুর আপর বাঁধ, মাটিয়ান হাওরে পাচনালিয়া, বড়দল নতুন হাটি স্কুলের বাঁধ, আলমখালি, মেশিন বাড়ি, ঠাকাটুকিয়া, শয়তানখালি, বনুয়া ফসল রক্ষা বাঁধের কাজ সংশ্লিষ্ট পিআইসি সদস্যরা ২৮ ফেব্রুয়ারির মধ্যে সমাপ্ত করতে পারেননি। কাজ শেষ করতে না পেরে মঙ্গলবার মাটিয়ান হাওরপাড়ে হাওর সংক্রান্ত এক জরুরি সভায় হাওর উন্নয়ন কমিটির লোকজন, স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন গ্রামের কৃষকদের কাছে পিআইসির সদস্য জয়নাল আবেদিন, সাজিনুর মিয়া, ডালিম মিয়া এক সপ্তাহের মধ্যে কাজ সমাপ্ত করবেন বলে সময় চেয়ে নিয়েছেন।
সংশ্লিষ্ট কাজের ঠিকাদার আতিকুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি ওই কাজের ঠিকাদার নই।’
সরেজমিনে সিরারগাঁও আপর বাঁধে গিয়ে দেখা যায়, ২ ইঞ্চি উচ্চতায় প্রায় ২ শত ফুট এলাকা জুড়ে মাটির কাজ করা হয়েছে। এলাকাবাসী ও কৃষকদের অভিযোগ পাউবো হাওরের গুরুত্বহীন স্থানে দুর্নীতি করার জন্য বেশি বরাদ্দ প্রদান করে ঠিকাদার দিয়ে কাজ করায় আর গুরুত্বপূর্ণ ক্লোজার বাঁধে পিআইসি দিয়ে কাজ করায়।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, সময়সীমা পেরিয়ে গেলেও তাহিরপুরে এখনো বাঁধের কাজ সমাপ্ত করতে পারেনি পিআইসি সদস্যরা। ঠিকাদারগণ এখনো বাঁধের কাজ শুরুই করেনি, আমি সরজমিন বিভিন্ন বাঁধ ঘুরে দেখেছি।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com