1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

লর্ড ব্যাডেন পাওয়েল’র জন্মদিন পালিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
স্কাউটস্ আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল-এর ১৬০তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শহরে কর্নিকার মুক্ত স্কাউটস্ গ্রুপের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে শহরে শোভাযাত্রা বের হয়। পরে শোভাযাত্রা সহকারে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংগঠনের সদস্যরা। বিকেলে জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লর্ড ব্যাডেন পাওয়েল’র জন্মদিনের কেক কাটেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী। সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট গীতিকার ইশতিয়াক রুপু। কর্নিকার মুক্ত স্কাউটস্ গ্রুপের সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন অনুষ্ঠানের সঞ্চালনা করেন।
অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী ইশতিয়াক রুপুর সৌজন্যে কর্নিকার মুক্ত স্কাউটস্ গ্রুপের সাবেক সভাপতি প্রয়াত হুমায়ূন কবীর জাহানুর স্মৃতি স্কাউটস পদক জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামকে প্রদান করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা স্কাউটস্’র সভাপতি শেখ রফিকুল ইসলাম বলেন, ‘লর্ড ব্যাডেন পাওয়েল নামকে সংক্ষেপে বি.পি বলা হয়। বি.পি ছিলেন অরাজনৈতিক এবং অসাম্প্রদায়িক ব্যক্তিত্বের অধিকারী। বি.পি’র স্কাউটস নিয়ে কোনো দ্বিমত নেই। সকল মানুষ স্কাউটস্ মেনে নিয়েছেন। তিনি বলেন, ‘আমাদের সমাজে ভুল ধারণা রয়েছে। সেটি না কি স্কাউটস্ করলে লেখাপড়া নষ্ট হয়। আসলে তা ঠিক নয়। স্কাউটস্ এর ৭টি আইন ও ৩টি প্রতিজ্ঞা রয়েছে। যাঁরা সঠিকভাবে মেনে চলেন, তাঁদের সুশৃংখল জীবন প্রতিষ্ঠায় সহায়ক হবে। বি.পি’র ৬টি ব্যায়াম যাঁরা করবেন তাঁদের আর অন্য কোনো ব্যায়ামের প্রয়োজন নেই। জঙ্গিবাদ নির্মূলে এবং মাদক থেকে সমাজকে বাঁচাতে সহায়ক এই স্কাউটস্।’
এ সময় উপস্থিত ছিলেন প্রবাসী জগলুল পাশা চৌধুরী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ চৌধুরী, সদর উপজেলা স্কাউটস্ সহ-সভাপতি নিগার সুলতানা কেয়া, কর্নিকার মুক্ত স্কাউট গ্রুপের সহ-সভাপতি রেজওয়ানুল হক রাজা, দুর্জয় দত্ত পুরকায়স্থ, নজরুল ইসলাম রুবেল, ফজলে রাব্বী, সদস্য নাদের আহমদ, গ্রুপ স্কাউটস্ লিডার জি.এম তাশহিজ, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন, ইউনিট লিডার মোছা. তামান্না আক্তার, আহসান জামিল আনাস, তুলনা আনাসসহ স্কাউটস্ সদস্যবৃন্দ।
এদিকে, বুধবার দুপুরে শহরের স্কাউটস্ ভবন থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্কাউটস্ ভবনে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা স্কাউটসের সহ-সভাপতি ধূূর্জটি কুমার বসু, জেলা কমিশনার মো. ফয়জুর রহমান, জেলা সম্পাদক তাহির আলী তালুকদার, সহ-কমিশনার রাছমিন বেগম চৌধুরী, সদর উপজেলা কমিশনার মো. গিয়াস উদ্দিন, সম্পাদক নূরুল আনোয়ার মো. ফেরদৌস, যুগ্ম সম্পাদক মো. বুরহান উদ্দিন, কোষাধ্যক্ষ আবুল কাশেম আজাদ, জেলা স্কাউট লিডার বিপ্লব কান্তি চ্যাটার্জি, জেলা কাব লিডার মোর্শেদ আলম, উপজেলা কাব লিডার মো. হাবিবুর রহমান, ইউনিট লিডার হাসমত আরা বেগম, মোছা.তামান্না আক্তার, রজব আলী প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com