1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন প্রয়াত মন্ত্রী মহসিন আলী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতস্বরূপ সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ মহসীন আলীকে ‘স্বাধীনতা পদক ২০১৭’ প্রদানে চূড়ান্তভাবে মনোনীত করেছে সরকার।
বৃহস্পতিবার অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) মো. মুস্তাফিজুর রহমানের স্বাক্ষরিত এক বিজ্ঞাতিতে তথ্য জানানো হয় বলে জানান মন্ত্রীর সাবেক এপিএস ও এমপি সায়রা মহসিনের বর্তমান পিএস মো. আব্দুল কাদির পারভেজ।
পদকপ্রাপ্ত অন্যান্য ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম বীর উত্তম, আশরাফুল আলম, শহীদ মো. নজমুল হক, শহীদ এন এম নাজমুল আহসান, শহীদ ফয়জুর রহমান আহমেদ ও বাংলাদেশ বিমানবাহিনী, চিকিৎসাবিদ্যায় অধ্যাপক এ এইচ এম তৌহিদুল আনোয়ার চৌধুরী, সাহিত্যে রাবেয়া খাতুন ও মরহুম গোলাম সামদানী কোরায়শী, সংস্কৃতিতে অধ্যাপক এনামুল হক ও ওস্তাদ বজলুর রহমান বাদল। সমাজসেবায় খলিল কাজী ওবিই, গবেষণা ও প্রশিক্ষণে শামসুজ্জামান খান ও অধ্যাপক ললিত মোহন নাথ (প্রয়াত) এবং জনপ্রশাসনে অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান।
সমাজকল্যাণ মন্ত্রীর সহধর্মিণী মৌলভীবাজার সদর আসনের বর্তমান এমপি সৈয়দা সায়রা মহসিন পরিবারের অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, আমার স্বামী মহান মুক্তিযোদ্ধে অসামান্য অবদান রেখেছিলেন। একজন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসাবে সরকার তাকে এ পদকে মনোনীত করেছে। প্রয়াত মহসিন আলীর সামাজিক বিভিন্ন কর্মকা- তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞাতা জানান এ সাংসদ।
আগামী ২৩ মার্চ ঢাকাস্থ স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্বাধীনতা পদক ২০১৭’ পদক প্রদান করার কথা রয়েছে

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com