1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কেন্দ্রীয় শহীদ মিনার কালেক্টরেট প্রাঙ্গণে নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট সময় রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
‘সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার’ কালেক্টরেট প্রাঙ্গণে নির্মাণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে ‘সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার রক্ষা কমিটি’ এই কর্মসূচি পালন করে। কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে আইনজীবী, সাংবাদিক, রাজনীতিবিদসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের লোকজন মানববন্ধনে অংশগ্রহণ করেন।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, পাবলিক প্রসিকউটর খায়রুল কবির রুমেন, বীর মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, বিজন সেন রায়, অ্যাডভোকেট মো. শেরেনূর আলী, ইয়াকুব বখ্ত বহলুল, অ্যাডভোকেট বুরহান উদ্দিন দোলন, অ্যাডভোকেট বিশ্বজিৎ চক্রবর্তী, অ্যাডভোকেট আব্দুল হামিদ, অ্যাডভোকেট এনাম আহমেদ, সাংবাদিক শামস শামীম, একে কুদরত পাশা, বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক রিংকু চৌধুরী প্রমুখ।
বক্তারা অবিলম্বে কালেক্টরেট ভবন ও জেলা জজ আদালত ভবনের মধ্যবর্তী সংরক্ষিত স্থানে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ প্রক্রিয়া থেকে সংশ্লিষ্টদের সরে আসার আহ্বান জানান।
উল্লেখ্য, শহরের ডিএস রোডে মুক্তিযুদ্ধ চলাকালে নির্মিত শহীদ মিনারটি প্রায় ৪৫ বছর ধরে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে উন্মুক্ত কর্মসূচি পালন করছেন জেলার আপামর মানুষ। এই অনন্য শহীদ মিনারটির বদলে একটি সংরক্ষিত ও জনচলাচল ও প্রবেশাধিকার সংরক্ষিত স্থানে নির্মাণের উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ। এর প্রতিবাদে মুক্তিযোদ্ধা-জনতা প্রতিবাদ জানিয়ে মূল কেন্দ্রীয় শহীদ মিনারটি সংস্কার ও সম্প্রসারণের দাবি জানিয়ে আসছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com