1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জাকির নায়েকের ১০ শাখা অফিসে অভিযান, মামলা

  • আপডেট সময় রবিবার, ২০ নভেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ধর্মে ধর্মে শত্রুতা ছড়ানোর অভিযোগ তুলে ভারতের বিতর্কিত বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দেশটির জাতীয় তদন্ত সংস্থা এনআইএ। এই মামলায় তার নিষিদ্ধঘোষিত সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) নামও উল্লেখ করা হয়েছে।
শনিবার এনআইএ কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এ খবর জানায়। সংবাদমাধ্যমে ওই মামলা দায়েরের পাশাপাশি জাকির নায়েকের আরআইএফের ১০ শাখা অফিসে এনআইএ’র অভিযান চালানোর খবরও জানানো হয়।
এনআইএ কর্মকর্তারা জানান, সন্ত্রাসে মদদ যোগানোর দায়ে সম্প্রচার বন্ধ থাকা পিস টিভিতে প্রচারিত জাকির নায়েকের বক্তৃতাগুলো নিরীক্ষা করে শুক্রবার (১৮ নভেম্বর সন্ধ্যায়) তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় বক্তৃতা অনুষ্ঠানের আয়োজক আইআরএফের নামও উল্লেখ করা হয়েছে।
তারা আরও জানান, মামলা দায়েরের পর তদন্তের জন্য শনিবার সকালে মহারাষ্ট্রে আইআরএফের সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে ১০টি কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। সেখানে কিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে।
গত জুলাইয়ে ঢাকার গুলশানে একটি রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় ২০ জন নিহত হওয়ার পর অভিযোগ তোলা হয়, সন্ত্রাসীদের একজন জাকির নায়েকের বক্তৃতা শুনতো এবং তার বক্তৃতা সন্ত্রাস ও জঙ্গিবাদের উস্কানিদাতা।
তারপর থেকেই ভারতীয় সরকারের ‘জালে’ চলে আসেন জাকির নায়েকে। বন্ধ করে দেওয়া হয় তার পিস টিভি ও পিস স্কুলসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো, নিষিদ্ধ করে দেওয়া হয় তার আরআইএফ।
চতুর্মুখী নিষেধাজ্ঞার প্রেক্ষিতে সৌদি আরবে অবস্থানরত জাকির নায়েক জানিয়ে দেন তিনি দেশে ফিরছেন না। তবে তিনি না ফিরলেও তার আরআইএফের কার্যক্রমে সার্বক্ষণিক নজরদারি ও নিয়ন্ত্রণ রাখছে সরকার।
উস্কানিমূলক বক্তৃতা দেওয়ার অভিযোগে জাকির নায়েকের যুক্তরাজ্য ও কানাডায় প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা রয়েছে মালয়েশিয়ায় ঢোকার ক্ষেত্রেও।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com