1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘মানুষ মানুষের জন্য’ ও ‘অমিয়ধারা’র ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন

  • আপডেট সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::

‘মানুষ মানুষের জন্য’ ও ‘অমিয়ধারা’ সমাজকল্যাণ সংস্থার আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ এপ্রিল (শনিবার) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সুনামগঞ্জ সদর উপজেলার আহমদাবাদ গ্রামের দিলশাদ হাজেরা ওরফানেজ এন্ড ওয়েলফেয়ার সেন্টারে অনুষ্ঠিত ক্যাম্পেইনে সুবিধাবঞ্চিত হাওরাঞ্চলের ২৩২ জন রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।
অনুষ্ঠিত ক্যাম্পেইনে সহযোগিতা ও চিকিৎসা সেবা প্রদান করেন ডা. মো. মাহবুবুর রহমান স্বপন, ডা. অনুপ তালুকদার, ডা. নুরুজ্জামান সিফাত।
পর্যবেক্ষণে ডা. মাহবুবুর রহমান স্বপন বলেন, অনেক রোগীর উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস আছে। নিয়মিত তাদের চিকিৎসা প্রয়োজন। তাদের মধ্যে সচেতনতার অভাব আছে। প্রাথমিক পর্যায়ে অনেকেই চিকিৎসা নেন না। তাদের সচেতন করার উদ্যোগ নেওয়া প্রয়োজন।
ডা. অনুপ তালুকদার বলেন, নাক কান গলার সমস্যায় আক্রান্ত ৫০ জন রোগী দেখেছি। তাদের মধ্যে ২ জনের সার্জারি দরকার। অন্যদের ফলোআপ চিকিৎসা লাগবে।
ডা. নুরুজ্জামান সিফাত বলেন, অনেক রোগী দেখেছি তারা প্রাথমিক চিকিৎসাই নেন না। তাদের মধ্যে সচেতনতার খুব অভাব আছে। সমাজের সচেতন মানুষকে আরও উদ্যোগী হতে হবে। তাদের চিকিৎসা নিশ্চিত করা প্রয়োজন।
ফ্রি মেডিকেল ক্যাম্পেইন উপস্থিত ছিলেন দিলশাদ হাজেরা অরফানেজ এন্ড ওয়েলফেয়ার সেন্টার এর সভাপতি মো. জিল্লুর রহমান চৌধুরী, চেয়ারম্যান স্থলবন্দর কর্তৃপক্ষ (গ্রেড -১), সহ-সভাপতি মো. সাবাজ মিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক হাফিজ সালমান আহমেদ, অমিয়ধারা সমাজ কল্যাণ সংস্থার সভাপতি অ্যাডভোকেট প্রণব কান্তি দাশ, সাধারণ স¤পাদক অধ্যক্ষ মো. নুরুজ আলী, মানুষ মানুষের জন্য সংস্থার সাধারণ স¤পাদক মো. আবু সুফিয়ান চৌধুরী, অমিয়ধারা’র যুগ্ম স¤পাদক নেপাল চন্দ্র দাশ, সাংগঠনিক স¤পাদক দুলাল মিয়া, সহ- সাংগঠনিক স¤পাদক শামসুল আলম ওয়াসিম, অর্থ স¤পাদক রবীন্দ্র কুমার দাশ, দপ্তর সম্পাদক মানস কান্তি তালুকদার, ক্রীড়া সম্পাদক শামসুল হক, প্রচার ও স¤পাদক চয়ন কুমার তালুকদার, তথ্য প্রযুক্তি স¤পাদক মেহেদী হাসান চৌধুরী, সদস্য ফজলুল হক দোলন, মানুষ মানুষের জন্য সংস্থার সদস্য সোলেমান রেজা খান, জয়ধন দাশ, সোহেল চৌধুরী, জাহাঙ্গীর চৌধুরী, আলমগীর চৌধুরী, মো. আজির উদ্দিন ও শাহীন চৌধুরী প্রমুখ।
সংস্থা দুটির দায়িত্বশীলরা জানান, সমাজের কল্যাণ ও সম্প্রীতি রক্ষার পাশাপাশি অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর সেবামূলক কাজ সবসময় করে যাবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com