1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছাতকে দু’পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক আহত

  • আপডেট সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

ছাতক প্রতিনিধি ::
তিন পরিবারকে ‘একঘরে’ করে রাখা নিয়ে দুই পঞ্চায়েত গোষ্ঠীর সংঘর্ষে প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে পুলিশ ১৫ রাউন্ড গুলি নিক্ষেপ ও ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করে।
১৪ এপ্রিল (রবিবার) সকালে ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের খুরমা উচ্চ বিদ্যালয় মাঠে এই সংঘর্ষ শুরু হলে উপজেলা নির্বাহী অফিসার গোলাম মুস্তাফা মুন্না, ছাতক সার্কেলের সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক, ছাতক থানার ওসি মো. শাহ আলম ও থানার তদন্ত অফিসার সুহেল রানাসহ অন্যান্য পুলিশ সদস্যের সহযোগিতায় উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়।
আহতরা হলেন খুরমা গ্রামের জোহান (২০), ফাহিম (২০), তারেক (২০), সালামত (৫০), নজমুল ইসলাম মিলাদ (৩৫), মুনতাহা (১৫), লিয়াকত আলী (৩০), ফরিদ মিয়া (৩০)সহ আরও ৪০-৫০ জন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, গত ২৫ রমজান আসরের নামাজের পর মসজিদের সামনে মহব্বতপুর গ্রামের আমজাদ আলীর ছেলে আফজল (২২)-এর সাথে একই গ্রামের কুসুম আলীর ছেলে আলী আহম্মদ (৩৫)-এর মধ্যে পূর্ব বিরোধের জেরে মারপিটের ঘটনা ঘটে। পরবর্তীতে আমজাদ আলী এ বিষয়ে খুরমা গ্রামের পঞ্চায়েতি মুরুব্বী আব্দুল খালিককে (৪৫) জানালে মহব্বতপুর গ্রামের আবুল বশর এবং আফরোজ আলীর পক্ষের লোকজনরা মিলে আমজদ আলী, ইয়াকুব আলী এবং তোরাব আলী এই তিন পরিবারের লোকজনদের একঘরে করে রাখার ঘোষণা দেন। বিষয়টি গত শনিবার রাতে খুরমা গ্রামের পঞ্চায়েত আব্দুল খালিককে জানালে আব্দুল খালিক তার সাথের লোকজনদের সাথে নিয়ে মহব্বতপুরে গিয়ে মহব্বতপুর পঞ্চায়েতের কাছ তিন পরিবারকে একঘরে করে রাখার বিষয়টি জানতে চাইলে খুরমা গ্রাম পঞ্চায়েত এবং মহব্বতপুর গ্রাম পঞ্চায়েতের মধ্যে মতবিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের জেরে মহব্বতপুর গ্রামের আবুল বশর মুন্না এবং আফরোজ আলী গ্রামের লোকজনদেরকে মসজিদের মাইকের মাধ্যমে ঘোষণা দিয়ে মানুষকে খুরমা উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো করেন। পরে খুরমা এবং মহব্বতপুর গ্রামের আনুমানিক ৩০০-৪০০ লোকজন দেশীয় অস্ত্রসহ মারামারিতে লিপ্ত হন।
ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম বলেন, খবর পেয়ে অফিসার ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ১৫ রাউন্ড শর্টগানের রাবার বুলেট ছুড়েছে পুলিশ। ঘটনাস্থল হতে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com