1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-২ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি জয়া-মতিউর-শামসুল

  • আপডেট সময় শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

দিরাই প্রতনিধি ::
ভাটি রাজনৈতিক সচেতন এলাকা হিসেবে পরিচিত, রাজনীতিবিদ স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্র মন্ত্রী আলহাজ্ব আব্দুস সামাদ আজাদ, প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত এর স্মৃতিধন্য সুনামগঞ- ২ (দিরাই শাল্লা) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে পাচ্ছেন নৌকা? দিরাই শাল্লার হোটেল রেস্তোরায় এমনকি পাঁড়া গায়ের গ্রামীন আড্ডায় এখন এ নিয়ে আলোচনা চলছে ।
দলীয় সুত্রে জানা যায়, সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এ আসন থেকে ৮ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর স্ত্রী ড. জয়া সেনগুপ্তা উপ-নির্বাচনে এ আসন থেকে এমপি নির্বাচিত হন। উপ নির্বাচনে সিলেট মহানগর আওয়ামীলীগের সম্পাদক ম-লীর সদস্য, অ্যাডভোকেট শামসুল ইসলাম সহ একাধিক নেতা দলীয় মনোনয়ন চাইলেও শেষে হাই কমান্ডের নির্দেশে তারা মনোনয়ন প্রত্যাহার করেন। আসন্ন নির্বাচনে তারা জয়া সেনগুপ্তাকে ছাড় দেবেনা বলে সাফ জানিয়ে দিয়েছেন হাই কমান্ডকে।
সুত্রে আরো জানা যায়,বর্তমান সংসদ সদস্য ড. জযা সেনগুপ্তা সহ ১১ জন আসন্ন সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হতে হাই কমান্ডের কাছে মনোনয়ন ফরম জমা দিয়েছেন । এছাড়া মহাজোটের শরিকদল জাতীয় পার্টি, জাসদ এবং গনতন্ত্রী পার্টি এ আসনে তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষনা করেছে। মহাজোটের এ প্রার্থী জটে কে পাচ্ছেন নৌকা? এ নিয়ে চলছে সর্বত্র আলোচনা । আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা কর্মীদের সাথে আলাপ করে জানাযায় এ আসন তারা মহাজোটের শরিকদের কখনো ছাড় দেবেন না। নেতৃবৃন্দ জানান অবশেষে জয়া সেনগুপ্তা, মতিউর রহমান ও শামসুল ইসলাম এ তিন জনের মধ্যে একজন পাবেন নৌকা এটা প্রায় নিশ্চিত । জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান বলেন, দিরাই হচ্ছে আমার জন্মস্থান, আমরা স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী আলহাজ্ব আব্দুস সামাদ আজাদের নেতৃত্বে দিরাই শাল্লায় আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলেছি, জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি সম্মান দেখিয়ে অতীতে আমি প্রার্থী হইনি, এবার এ আসনে আমি দলীয় মনোনয়ন পাব এ আমার বিশ্বাস।
সিলেট মহানগর আওয়ামী লীগের সম্পাদক ম-লীর সদস্য শামসুল ইসলাম বলেন, ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। উপ-নির্বাচনে আমি দলীয় মনোনয়ন চেয়ে ছিলাম কিন্তু প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি মনোনয়ন প্রত্যাহার করি। কিন্তু দুই বছরে জয়া সেনগুপ্তা এলাকার উন্নয়নে আশানুরোপ ভুমিকা রাখতে পারেননি। তাই তৃণমুল আওয়ামীলীগসহ এলাকা বাসী পরিবর্তন চান,তৃণমুল আওয়ামী লীগের সাড়া পেয়ে আমি দলীয় মনোনয়ন চেয়েছি।
জয়া সেনগুÍপ্তা বলেন, দিরাই শাল্লাবাসী জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তকে বার বার এমপি বানিয়েছেন। গত উপ-নির্বাচনে এলাকাবাসী আমাকে তাদের মুল্যবান ভোট দিয়ে নির্বচিত করেছেন। আমি সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতি ধরে রাখতে কাজ করে যাচ্ছি। হাই কমান্ড আমার স্বামীর অসমাপ্ত কাজ শেষ করতে আমাকে আবার ও সুযোগ দেবেন এ আমার বিশ্বাস।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com