1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাংলাদেশ জনতা পার্টির (বিজেপি) আত্মপ্রকাশ

  • আপডেট সময় বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ ও খ্রিস্টান আদিবাসী পার্টি এবং সমমনা অর্ধশতাধিক সংগঠন নিয়ে গঠিত হয়েছে বাংলাদেশ জনতা পার্টি (বিজেপি)। নতুন এ রাজনৈতিক দল প্রতীক হিসেবে বেছে নিয়েছে পদ্মফুল।
বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন এ রাজনৈতিক দলের নাম ঘোষণা করেন দলের প্রেসিডেন্ট ও মুখপাত্র মিঠুন চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন বিজেপির মহাসচিব দেবাশিষ সাহা, ঢাকা মহানগর বিজেপির সাধারণ স¤পাদক দেব দুলাল সাহা, বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক সবুজ কৃষ্ণ কুরারী, যুব পার্টির সভাপতি আশিক ঘোষ অসিত, সাধারণ সম্পাদক পার্থ প্রতীম বৈরাগী প্রমুখ।
দলের মুখপাত্র মিঠুন চৌধুরী বলেন, অর্ধশতাধিক সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান আদিবাসী পার্টি আগামী নির্বাচনে ৩০০ আসনে মনোনয়ন চূড়ান্তের স্বার্থে বাংলাদেশ জনতা পার্টি (বিজেপি) নামে আত্মপ্রকাশ করল। এ পার্টির নির্বাচনী প্রতীক পদ্মফুল ও পদ্মফুলের নিচে দুটি হাত।
তিনি জানান, ২০১৪ সালে সংখ্যালঘুদের জন্য রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান আদিবাসী পার্টি আত্মপ্রকাশ করে। সংখ্যালঘুদের অধিকার প্রতিষ্ঠায় গত চার বছর এ দলটি রাজপথে বহু আন্দোলন সংগ্রাম করেছে। সেই আন্দোলন সংগ্রামকে আরও বেগবান করতে ৫০টি সমমনা সংগঠনের সমন্বয়ে বাংলাদেশ জনতা পার্টি (বিজেপি) নামে আত্মপ্রকাশ করল।
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান আদিবাসী পার্টি ছাড়াও এ দলে আছে মুক্তির আহ্বান, বাংলাদেশ সচেতন সংঘ, জাগো হিন্দু পরিষদ, আনন্দ আশ্রম, হিন্দু লীগ, সনাতন আর্য সংঘ, বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশন, বাংলাদেশ ঋষি সম্প্রদায়, বাংলাদেশ মাইনরিটি ফ্রন্ট, হিউম্যান রাইটস, হিন্দু ঐক্য জোটসহ বিভিন্ন সংগঠন।
ভবিষ্যতে বিজেপি সরকারে গেলে যে কাজগুলো করবে তার একটির বিস্তারিত বর্ণনা তুলে ধরেন দলের প্রেসিডেন্ট মিঠুন চৌধুরী।
সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- অর্পিত সম্পত্তি আইনের জটিলতা নিরসন ও দ্রুত সময়ের মধ্যে তা বাস্তবায়ন, সংবিধান সংশোধন করে সংখ্যালঘুদের মধ্যে একজন উপ-রাষ্ট্রপতি ও উপ-প্রধানমন্ত্রী নিয়োগ, ঢাকার ওপর চাপ কমাতে প্রত্যেক বিভাগকে প্রদেশে উন্নীত করা, সংখ্যালঘু নির্যাতন প্রতিরোধে বিশেষ ট্রাইব্যুনাল গঠন, সংখ্যালঘুদের জন্য পৃথক মন্ত্রণালয়, দুর্গাপূজায় তিনদিনের ছুটি গেজেট আকারে প্রকাশ, মূল সার্টিফিকেট ব্যাংকে জমা রেখে বেকার যুবকদের ব্যাংক ঋণ প্রদান ও রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহরগুলোকে নয়নাভিরাম করে সাজানো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com