1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকারের ৩০ কোটি টাকা সাশ্রয়ে খাস ভূমিতে মেডিকেল কলেজ স্থাপন করুন

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭

সুনামগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের দাবি ছিল দীর্ঘদিনের। সম্প্রতি ৫০০ শয্যার হাসপাতালসহ মেডিকেল কলেজ স্থাপনের জন্য একনেক অনুমোদন দেয়। মেডিকেল কলেজের স্থান নির্ধারণ করা হয়েছে সুনামগঞ্জ শহর থেকে ১২ কিলোমিটার দূরে মদনপুর এলাকায়। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। সার্বিক বিবেচনায় অনেকে পৌরসভার ভেতরে অব্যবহৃত অবস্থায় পড়ে থাকা খাস জমিতে মেডিকেল কলেজ স্থাপনের দাবি জানিয়ে আসছেন। এতে সরকারের প্রায় ৩০ কোটি টাকা সাশ্রয় হবে বলে জানাগেছে। তাছাড়া স্বাস্থ্যসেবা নিতে আসা জেলার বিভিন্ন স্থানের মানুষের সহজ সড়ক যোগাযোগ মাধ্যম সৃষ্টি হবে। এ বিষয়ে গতকাল সুনামকণ্ঠে প্রতিবেদন প্রকাশ হয়েছে।
জানাগেছে, মোটা অংকের সরকারি অর্থ ব্যয়ে ব্যক্তি মালিকানাধীন জমি অধিগ্রহণ না করে সুনামগঞ্জ পৌরসভা এলাকায় রসুলপুর মৌজায় এক নম্বর খতিয়ানের ৪৪ নম্বর দাগে একই চতুঃসীমায় ৭২.২৫ একর খাস জমি যুগের পর যুগ পড়ে আছে। এ জায়গায় মেডিকেল কলেজ স্থাপন হলে সরকারের প্রায় ৩০ কোটি টাকা সাশ্রয় করা সম্ভব হবে।
সরকারি অর্থের অপচয় হোক তা কখনো কাম্য নয়। এছাড়া মেডিকেল কলেজের স্থান নির্ধারণে জনদাবির বিষয়টিও রয়েছে। আমরা মনে করি, কোনো ব্যক্তিবিশেষের একান্ত ইচ্ছাকে নয়, জনদাবিকে মেনে নেয়াই হবে সমীচীন। সকলের মতামতের ভিত্তিতে, সকলের সুবিধাজনক স্থানে নির্মাণ হোক মেডিকেল কলেজ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com