1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ০১ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নির্বাচনী এলাকায় চার স্তরের নিরাপত্তা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। বুধবার সন্ধ্যার আগেই নির্বাচনী সামগ্রী ভোটকেন্দ্রগুলোতে পৌঁছানো হয়। প্রতিটির ভোটকেন্দ্রের পুলিং অফিসারকে দিরাই উপজেলা কার্যালয় থেকে ব্যালট পেপার, সিল, ভোটের বাক্সসহ নির্বাচনী সামগ্রী বুঝিয়ে দেয়া হয়। নির্বাচনকে ঘিরে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা। নির্বাচনের আগের দিন বুধবার দুই প্রার্থী ঘরে বসেই কর্মীদের সময় দিয়েছেন। তবে স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন নির্বাচনে কারচুপির আশঙ্কা করছেন।
এদিকে দুই উপজেলায় শান্তিপূর্ণ নির্বাচন করার লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার ব্যাটালিয়ন থাকবে নির্বাচনের নিরাপত্তার দায়িত্বে। দিরাই উপজেলায় ১০ জন ও শাল্লা উপজেলায় ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন। নির্বাচনের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর ৩ হাজার ২৫৭ জন সদস্য নিয়োজিত থাকবেন। পুলিশ সদস্য ১৩৭০ জন, র‌্যাব ১৩৭ জন, বিজিবি ১২০ জন, আনসার ব্যাটালিয়নের ৫০ জন সদস্য, এপিবিএনের ৪০ জন ও ১৫৪০ জন আনসার সদস্য নির্বাচনের মাঠে থাকবেন। প্রতিটি কেন্দ্রে ১০ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। এছাড়া ভ্রাম্যমাণ আদালত, স্ট্রাইকিং ফোর্স ও পুলিশের ভ্রাম্যমাণ টিম মাঠে কাজ করবে। প্রতিটি কেন্দ্রে ১০ জন পুলিশ মোতায়েন থাকবে। প্রতি ৩টি ভোটকেন্দ্রে ১টি মোবাইল টিম থাকবে। প্রতিটি ইউনিয়নে ১টি করে স্ট্রাইকিং ফোর্স থাকবে।
নির্বাচনে মোট ভোটার রয়েছে ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ২২৮ জন এবং নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ২০২ জন। দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে সুনামগঞ্জ-২ আসনের ১৩টি ইউনিয়নের ১১০টি ভোটকেন্দ্রের ৫০২ টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে।
নির্বাচনের আগের দিন নির্বাচনের দুই প্রার্থী ঘরে বসেই কর্মীদের সময় দিয়েছেন। আওয়ামী লীগের প্রার্থী জয়া সেনগুপ্তা শহরের উপজেলা সড়কের বাসভবনে সারাদিনই নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন। স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেনও কর্মীদের নির্বাচনের নানা দিকনির্দেশনা দেন।
আওয়ামী লীগের প্রার্থী জয়া সেনগুপ্তা বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী, সেই দল নির্বাচনে প্রভাব খাটাবে আমি বিশ্বাস করি না। আর জননেত্রী সারাদেশ ব্যাপী যে উন্নয়ন করেছেন তার প্রতি সবাই শ্রদ্ধাশীল। আমার ধারণা তার প্রতি শ্রদ্ধাশীল হয়ে, উন্নয়নের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আ.লীগের নৌকা প্রতীকে ভোট দেবেন ভোটাররা। তিনি বলেন, নির্বাচনের পরিবেশ খুব ভালো, সাধারণ ভোটাররা আগ্রহী হয়েই ভোট দেবেন বলে আশা করছি। আমি আমার প্রয়াত স্বামীর অসাপ্ত কাজ সমাপ্ত ও দিরাই-শাল্লার মানুষের সেবা করে যেতে চাই আজীবন।
স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন বলেন, নির্বাচনের পরিস্থিতি এতদিন ভালই ছিল। তবে ভোটের ফলাফলের সময় কারচুপির আশঙ্কা করছি। নৌকা সমর্থকরা আগেই নিজেদের বিজয়ী ঘোষণা করে ভোটারদের মধ্যে প্রভাব ফেলার চেষ্টা করছে। আশা করছি দিরাই-শাল্লার উন্নয়নের জন্য সাধারণ ভোটাররা সিংহ প্রতীকে রায় দেবে।
গত ৫ ফেব্রুয়ারি দিরাই-শাল্লার সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি শূন্য হয়।
দিরাই উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার হাফিজুর রহমান জানান, ভোটেন সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি সুন্দর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com