1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্বীকৃতি পাচ্ছে কওমি মাদরাসার সনদ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
কওমি মাদরাসার সনদের স্বীকৃতি দেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার বিকেলে মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা সূত্রে এ তথ্য জানা গেছে।
সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব সোহরাব হোসেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নুল আবেদিন, কওমি মাদরাসার সনদ প্রদানে গঠিত পাঁচ সদস্যের লিয়াজোঁ কমিটির সদস্য মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা রুহুল আমীন, মাওলানা মাহফুজুল হক ও মুফতী নূরুল আমীনসহ শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে শিক্ষামন্ত্রীসহ উপস্থিত কেউ-ই এ বিষয়ে কথা বলেননি।
নাম প্রকাশে অনিচ্ছুক সভায় উপস্থিত এক সদস্য জানান, সরকার সচিবালয়ে শিক্ষামন্ত্রীর আহ্বানে এ সভা ডাকা হয়। সভায় স্বীকৃতি দেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। কওমি মাদরাসার দাবি-দাওয়া নিয়ে আলেমদের সঙ্গে শিক্ষামন্ত্রী আলোচনা করেছেন বলে জানান তিনি।
শিক্ষামন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. আফরাজুর রহমান জানান, মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও উন্নয়ন) সভাপতিত্বে দেশের শীর্ষস্থানীয় আলেমদের নিয়ে বৈঠক ডাকা হয়।
বৈঠকে দেশের ছয়টি কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের সভাপতি ও মহাসচিবদের পাশাপাশি মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং মাদরাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকেও আমন্ত্রণ জানানো হয়। এরপরই লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com