1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অসুস্থ সুরঞ্জিত সেনগুপ্ত হাসপাতালে

  • আপডেট সময় রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা প্রবীণ রাজনীতিক, সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তকে গুরুতর অবস্থায় রাজধানীর ল্যাবএইড হাসপালে ভর্তি করা হয়েছে। শনিবার রাত আটটার দিকে তাকে হাসপাতালের সিসিইউতে নেওয়া হয় বলে জানান সুরঞ্জিতের ব্যক্তিগত সহকারী কামরুল হক।
“স্যারের অবস্থা সংকটাপন্ন, ল্যাবএইড হাসপাতালের সিসিইউতে রাখা হয়েছে।” রক্তে হিমোগ্লোবিন স্বল্পতাজনিত অসুস্থতায় ভুগছেন তিনি বর্ষীয়ান এই রাজনীতিক। এর আগে গত মে মাসে শ্বাসকষ্ট নিয়ে এই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মাঝখানে আমেরিকার ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালেও চিকিৎসা নেন তিনি। সুরঞ্জিত দ্রুত আরোগ্য কামনায় সবার কাছে দোয়া চেয়েছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী।
সত্তরের প্রাদেশিক পরিষদে সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন অন্যতম কনিষ্ঠ সদস্য; স্বাধীন দেশের প্রথম সংসদসহ চার দশকের প্রায় সব সংসদেই নির্বাচিত হয়েছেন তিনি। ষাটের দশকের উত্তাল রাজনীতি থেকে উঠে আসা বামপন্থী এই নেতা বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য।
সুরঞ্জিত সেনগুপ্তের জন্ম ১৯৪৬ সালে সুনামগঞ্জের আনোয়ারাপুরে। প্রথম জীবনেই বামপন্থী আন্দোলনে জড়িয়ে পড়া সুরঞ্জিত দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম, সপ্তম, অষ্টম, নবম এবং দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয় বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতক এবং স্নাতকোত্তর করেন। সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি করার পর আইন পেশায় যুক্ত হন সুরঞ্জিত। আইন মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত সুপ্রিম কোর্ট বার কাউন্সিলেরও সদস্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com