1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িক ও বৈষম্যমূলক বিষয় অন্তর্ভুক্তির প্রতিবাদে স্মারকলিপি

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িক, ধর্মীয় ও অন্যান্য বৈষম্যমূলক বিষয় অন্তর্ভুক্তি এবং গুরুত্বপূর্ণ ও প্রগতিশীল লেখকদের লেখা বাদ দেয়াসহ অন্যান্য অসঙ্গতির প্রতিবাদে ও পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থীদের ষড়যন্ত্রের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের দাবিতে সুনামগঞ্জে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জের বিভিন্ন প্রগতিশীল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে এ স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
স্মারকলিপিতে সাম্প্রদায়িক, বৈষম্যমূলক ও ভুলেভরা পাঠ্যপুস্তক অবিলম্বে প্রত্যাহারসহ এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে ৮ দফা দাবি পেশ করা হয়।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর জেলা সভাপতি শীলা রায়, মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদ ও ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, প্রগতি লেখক সংঘের জেলা সভাপতি কমরেড রমেন্দ্র কুমার দে মিন্টু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্যসচিব মালেক হুসেন পীর, উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ প্রগতি লেখক সংঘের জেলা কমিটির সম্পাদক শামস শামীম, মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক পাঞ্চালি চৌধুরী প্রমুখ।
স্মারকলিপিতে উদীচী শিল্পীগোষ্ঠী, মুক্তিযুদ্ধ স্মৃতিপরিষদ, ঘাতক দালাল নির্মূল কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, খেলাঘর আসর, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, প্রগতি লেখক সংঘসহ স্থানীয় প্রগতিশীল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ স্বাক্ষর করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com