1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরস্বতী পূজা : দেশের সর্বোচ্চ প্রতিমা নির্মাণে ব্যয় হবে আড়াই লক্ষ টাকা

  • আপডেট সময় শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০১৭

স্টাফ রিপোর্টার ::
উচ্চতার দিক থেকে দেশের সবচেয়ে উঁচু সরস্বতী প্রতি নির্মাণ হচ্ছে সুনামগঞ্জে। ইতোমধ্যে প্রতিমা তৈরিতে কারিগরদের কাটছে ব্যস্ত সময়। এ পূজাকে সফল ও শান্তিপূর্ণ করে তুলতে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সকলের সহযোগিতা কামনা করেছেন আয়োজকরা।
বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের নতুনপাড়া এলাকায় পূজার আয়োজক বিদ্যামিত্র পূজা কমিটি এ সংবাদ সম্মেলন করে। সম্মেলনে ২৫ফুটেরও বেশি উচ্চতার বিদ্যাদেবীর প্রতিমা বিষয়ে আলোচনা করেন আয়োজকরা। এটিকে বাংলাদেশের সর্বোচ্চ মাটির তৈরি প্রতিমা হিসেবে উল্লেখ করে পুরো আয়োজনকে আরো সুন্দর করে সাজিয়ে তোলতে সকলের সহযোগিতা ও পরামর্শ কামনা করা হয়েছে।
জানা যায়, খড়, মৃত্তিকা আর বাঁশের সমন্বয়ে এ প্রতিমা নির্মাণে কাজ করছেন মোহনগঞ্জের প্রতিমা শিল্পী রতন। সংবাদ সম্মেলনে জানানো হয় ইতিহাসের সাক্ষী হতেই এ উদ্যোগ নিয়েছেন বিদ্যামিত্র পূজা কমিটির ৪৫ জন তরুণ। তাদের মতে এ পূজা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশের প্রতিমা তৈরির ইতিহাসে একটি বিরল দৃষ্টান্ত স্থাপিত হবে। পূজার আয়োজন সাজানো থাকবে তিনদিনব্যাপী। থাকবে পর্যাপ্ত আলোক সরবরাহের ব্যবস্থাসহ নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য সিসি ক্যামেরাও। এ পূজা উৎসবে সবচেয়ে বেশি সাউন্ড সিস্টেমও ব্যবহার করা হবে। এ আয়োজনটিতে ব্যয় ধরা হয়েছে সাড়ে ছয় লক্ষাধিক টাকা। সর্বমোট খরচের হিসাব অনুযায়ী ৬লক্ষ ৬৫হাজার টাকার সম্ভাব্য বাজেটে নতুনপাড়া এলাকায় বিদ্যামিত্র পূজা কমিটির এ আয়োজন সাজানো হয়েছে। আয়োজকদের প্রত্যাশা সুনামগঞ্জ-সিলেটসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষ এ প্রতিমা দেখতে পূজামন্ডপে ভিড় জমাবেন।
বৃহস্পতিবার সন্ধ্যার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রামানুজ আচার্য্য। পূজা কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন দীপংকর বণিক সুজিত, নারায়ণ বিশ্বাস, শিপলু চন্দ্র কর, সুধীন সরকার, সুব্রত চন্দ, পলাশ তালুকদার, পিযুষ শর্মা, নিত্তব্রত মজুমদার, বিপলু দাশ, রনি বণিক, তিতাস তালুকদার, ঝুটন বণিক, তপু বণিক, নারায়ণ বণিক, নুরুদ্দোজা আহমেদ তানিন, রাজেশ্বর দেব, সৌরভ দাশ, রাজীব রায়, বিষ্ণুজ্যোতি দেবদাস, নইমুল ইসলাম, আরিফ আনোয়ার, মাইদুল ইসলাম রাসেল, রাজু পাল, অণীশ তালুকদার বাপ্পু প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com