রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

Notice :

সেনাবাহিনীর ক্যাপ্টেন হিসেবে যোগ দিলেন সানজানি

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহরের প্রিয় মুখ অ্যাডভোকেট সালেহ আহমদের জ্যেষ্ঠ পুত্র সামসুস সাকিব আহমদ (সানজানি) বাংলাদেশ সেনাবাহিনীর ইলেক্ট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইএমই) কোরের ক্যাপ্টেন পদে যোগ দিয়েছেন। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিনে আনুষ্ঠানিকভাবে তার প্যারেড সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সানজানি বাংলাদেশ সেনাবাহিনীতে তার যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন।
সামসুস সাকিব আহমদ (সানজানি)-এর বাবা শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সালেহ আহমদ এবং মা জাকিয়া নাসরিন ডলি সৃজন বিদ্যাপীঠের অধ্যক্ষ। তার দাদা মহান মুক্তিযুদ্ধের সংগঠক জননেতা আলফাত উদ্দিন মোক্তার।
সানজানি সৃজন বিদ্যাপীঠে পড়াশোনা সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০১৩ সালে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক ও ২০১৫ সালে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন।
পরবর্তীতে ঢাকায় প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত দেশের অন্যতম পাবলিক বিশ্ববিদ্যালয় মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকলনোলজিতে (এমআইএসটি) ভর্তি হয়ে মেধার স্বাক্ষর রাখেন। সেখানে নিউক্লিয়ার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে কৃতিত্বের সঙ্গে স্নাতক সম্পন্ন করেন। কয়েক ধাপের বাছাই প্রক্রিয়া ও আইএসএসবি’র মাধ্যমে বাংলাদেশ মিলিটারি একাডেমির শর্টকোর্স শেষ করে তিনি মনোনীত হন। গত আগস্ট মাসে শুরু হয় তার ছয়মাসের কঠোর সামরিক প্রশিক্ষণ। প্রশিক্ষণ শেষে সেনাবাহিনীতে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইএমই) কোরের ক্যাপ্টেন হিসেবে পদায়ন হয়েছে তার।
এদিকে বিজয় দিবসে তার প্যারেড অভিষেকে তার বাবা, মা, চাচা, ভাই বোনসহ স্বজনরাও উপস্থিত ছিলেন। সানজানির এই কৃতিত্বে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তার পরিবার। তারা চান সে একজন প্রকৃত দেশপ্রেমিক হিসেবে সেনাবাহিনীতে নিষ্ঠার সঙ্গে দেশের জন্য কাজ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী