1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

  • আপডেট সময় বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
আগামী ১৯ জানুয়ারি শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উপলক্ষে উপজেলা অবহিতরণ ও পরিকল্পনাকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য প্রশিক্ষণ ভবনে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রামপদ রায়।
সদর উপজেলা পরিসংখ্যান অফিসার কমলেন্দু তালুকদারের পরিচালনায় উক্ত অবহিতকরণ ও পরিকল্পনাকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনামুর রহিম বাবর।
সভায় ১৯ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস এর গুরুত্ব সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিৎ চক্রবর্তী।
প্রধান অতিথি’র বক্তব্যে সুনামগদঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা বলেন, ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের (১ লক্ষ আইইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের (২ লক্ষ, আইইউ) উচ্চক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো খুব জরুরি। যদি খাওয়ানো না হয় তাহলে শিশু বিভিন্ন রকমের অসুখে ভুগবে।
তিনি আরো বলেন, শিশু জন্মের আধ ঘণ্টার মধ্যেই মায়ের দুধ খাওয়ানো এবং তা ৬ মাস পর্যন্ত খাওয়াতে হবে। শিশুর ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি সুষমও খাবার খাওয়াতে হবে। এতে একটি শিশু পরিপূর্ণ পুষ্টি পাবে।
সভায় জানানো হয়, ১৯ জানুয়ারি সদর উপজেলায় বিভিন্ন ওয়ার্ড ও পৌরসভায় টিকাদান কর্মসূচি অনুষ্ঠিত হবে। তাই উপজেলার সকল স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মচারী স্ব স্ব স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করবেন এবং সার্বক্ষণিক মোবাইল ও জরুরি বিভাগে মেডিকেল টিম কর্মরত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com