,

Notice :

চাকরি সরকারিকরণের দাবিতে মানববন্ধন


স্টাফ রিপোর্টার ::

সরকারি কলেজে নিয়োজিত বেসরকারি কর্মচারীদের নিয়োগের তারিখ হতে চাকরি সরকারিকরণ, চাকরি সরকারিকরণের পূর্ব পর্যন্ত সরকারি স্কেল অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা, প্রতিটি সরকারি কলেজের অধ্যক্ষের নিকট বেসরকারি কর্মচারীদেরকে সরকারিকরণের ক্ষমতা প্রদান করার দাবিতে সুনামগঞ্জ সরকারি কলেজে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় কলেজ গেইটের সামনে এই কর্মসূচি পালন করে সুনামগঞ্জ সরকারি কলেজের বেসরকারি কর্মচারী কল্যাণ পরিষদ।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা দীর্ঘসময় ধরে স্ব স্ব পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছি। আমরা সরকারি প্রতিষ্ঠানে সরকারি দায়িত্ব পালন করে আসলেও আমাদের চাকরি রাজস্বখাতভুক্ত করা হচ্ছে না। অনেকের বয়স ৬০-৩০ এর অধিক হয়ে গেছে এ কারণে কেউ কেউ চাকরি করতে অসমর্থ আবার কারো চাকরিতে প্রবেশের বয়স শেষ হয়ে গেছে। চাকরি রাজস্বভুক্ত না করায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি আমরা। নিজেদের সাংসারিক ব্যয়ভার বহন করতে পারছি না, অসুস্থ হলে ভাল চিকিৎসা নিতে পারি না, সন্তানদের পড়াশোনাসহ দৈনন্দিন ব্যয় নির্বাহ করতে পারি না। বিভিন্ন বেসরকারি কলেজ সরকারি করা হলেও আমাদের বিষয়টি বিবেচনা করা হয় না। তাই মানবিক বিবেচনায় চাকরি জাতীয়করণের দাবি জানান তারা।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের বেসরকারি কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি ওমর ফারুক, দপ্তর সম্পাদক মারজান আহমেদ, সহ প্রচার সম্পাদক হাফিজুর রহমান সোহাগ, সদস্য নাজমা আক্তার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী