,

Notice :

হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের মতবিনিময় : বাঁধের পিআইসি গঠনের আগেই গণশুনানির দাবি

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলায় নদী খনন ও হাওর রক্ষা বাঁধের কাজের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় সভা করেছে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড ও হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন। শুক্রবার সকালে পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউসে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন নেতৃবৃন্দ গত বছর হাওর রক্ষা বাঁধের কাজের জন্য পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের ধন্যবাদ জানান এবং এবছরে হাওর রক্ষা বাঁধের কাজের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এ সময় নেতৃবৃন্দ বলেন, গত বছর হাওরে কোন বাঁধ ভাঙেনি, মাছ ধরা এবং নৌকা চলাচলের জন্য কিছু বাঁধ কেটে দেওয়া হয়েছে। তাই এবছর বাঁধের প্রাক্কলনের সময় এসব বিষয়ে নজর রাখতে হবে। তারা এ বছর হাওর রক্ষা বাঁধের পাশে করচ গাছ লাগানোর জন্য দাবি করেন। বিশেষ করে বাঁধের পিআইসি গঠনের আগেই সকল উপজেলায় গণশুনানির দাবি করেন তারা। এতে স্বচ্ছতা নিশ্চিত হবে এবং হাওরের কৃষকরা উপকৃত হবেন। নদী খনন কাজের গতি বাড়ানোর জন্য নেতৃবৃন্দ পাউবো নির্বাহী প্রকৌশলীকে অনুরোধ করেন এবং আগামী সপ্তাহের যে কোন দিন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন নদী খনন কাজ পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নেন।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সদস্য অধ্যক্ষ রবিউল ইসলাম, যুগ্ম সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক (দিরাই-শাল্লা) একে কুদরত পাশা, পাউবো’র আশরাফুল উসলাম ও রঞ্জন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী