1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জঙ্গিবাদ প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক সভা : বহিরাগতদের প্রতি লক্ষ রাখার আহ্বান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

মোসাইদ রাহাত :: জঙ্গিবাদ প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এই সভা। এতে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল, পুলিশ সুপার হারুন অর রশিদ, এডিএম আইনুর আক্তার পান্না, ইউএনও ইসরাত জাহান, বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমেদ, র‌্যাব ৯ এর উপ অধিনায়ক লে. কমান্ডার ফয়সল আহমেদসহ প্রশাসনের কর্মকর্তারা।
সভায় বক্তারা জঙ্গিবাদ প্রতিরোধের জন্য সবাইকে সজাগ হওয়ার জন্য আহ্বান জানান ও সকল ভাড়াটিয়াদের তথ্য দিয়ে প্রশাসনকে সহায়তা এবং ছাতক ও জগন্নাথপুর উপজেলা ঝুঁকিপ্রবণ হওয়ায় আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি বিশেষ দৃষ্টি রাখার আহ্বান জানান।
মেয়র আয়ূব বখ্ত জগলুল বলেন, সবাই সম্মলিতভাবে কাজ করলে জঙ্গিবাদ নিরসন করা সম্ভব। আমার পৌরসভার সকল কাউন্সিলরদের নিয়ে মিটিং করেছি। তাদেরকে ৯টি ওয়ার্ডে বিভক্ত করে দিয়েছি। তারা যেন বাড়ি বাড়ি গিয়ে ভাড়াটিয়াদের তথ্য যাচাই-বাছাই করেন। আমরা বাড়ির সকল মালিকদের নিয়ে বসবো এবং যারা বাড়ি ভাড়া দেয় তারা যেন বাড়িতে সিসি ক্যামেরা স্থাপন করেন এবং তাদের সকল তথ্য যাচাই-বাছাই করেন। তাছাড়া সকল মসজিদে জুম্মার নাজামে জঙ্গিবাদবিরোধী খুতবা পাঠের জন্য বলা হয়েছে।
পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, আমরা সবসময় তৎপর। যেকোনো অপ্রীতিকর ঘটনা যেন না হয় আমরা সেদিকে কঠোর নজর রাখছি। আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, সুনামগঞ্জ শান্তির শহর। কিন্তু যেভাবে সিলেট, মৌলভীবাজারে জঙ্গি হামলা হয়েছে, সুনামগঞ্জকে ছাড় দেওয়া যাবে না। সুনামগঞ্জ এমনও বাড়ি আছে যার মালিক বিদেশে থাকে। বাড়ি দেখাশুনার জন্য কেয়ারটেকার রাখে। এই সকল বাড়ি চিহ্নিত করতে হবে এবং দ্রুত যাচাই-বাছাই করতে হবে। তিনি আরো বলেন, বহিরাগতদের প্রতি লক্ষ রাখতে হবে। আপনারা যদি বহিরাগত কাউকে বাড়ি ভাড়া দেন তাহলে তার গতিবিধি লক্ষ রাখতে হবে। তাছাড়া ছাতক ও জগন্নাথপুরে অনেক বাসা আছে যারা বিদেশে বসবাস করেন। তাদের বাসা কি অবস্থায় আছে তার দিকে লক্ষ রাখতে হবে। বাড়ি ভাড়া যাদের দিবেন তাদের ভোটার আইডি কার্ড পুলিশকে দিবেন। তারা যেন তার সত্যতা যাচাই-বাছাই করতে পারে। বড় বড় হোটেল রেস্তোরাঁয় সিসি ক্যামেরা, স্ক্যানার স্থাপন করতে হবে। তাছাড়া আশেপাশে কাউকে সন্দেহ হলে পুলিশকে জানানো ও ঘরের ছেলে-মেয়েদের জঙ্গিবাদের বিরুদ্ধে বুঝানোর জন্য আহ্বান করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com