1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৩৪ দশমিক ২ শতাংশ কিশোরী যৌন নির্যাতনের শিকার

  • আপডেট সময় সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭

সুনামকণ্ঠ ডেস্ক ::
দেশে ১০ হতে ১৪ বছর বয়সী শতকরা ৩৪ দশমিক ২ ভাগ কিশোরী যৌন নির্যাতনের শিকার বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ (চুমকি)।
সোমবার বিকেলে জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে পর্বে সংরক্ষিত সংসদ সদস্য দিলারা বেগমের লিখিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বিবিএস পরিচালিত ভায়োলেন্স এগেইনস্ট উইমেন সার্ভে-২০১৫ অনুযায়ী শতকরা ৩০ দশমিক ৯ ভাগ কিশোরী জীবনের কোনো না কোনো সময় শারীরিক নির্যাতন এবং ১০ হতে ১৪ বছর বয়সী শতকরা ৩৪ দশমিক ২ ভাগ কিশোরী যৌন নির্যাতনের শিকার হয়েছে।
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরে তিনি আরও বলেন, দেশব্যাপী নির্যাতনের শিকার নারী ও শিশুদের সেবা প্রাপ্তির সুবিধার্থে দেশের ৪০টি জেলা সদর হাসপাতালে এবং ২০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওয়ান স্টপ ক্রাইসিস সেল স্থাপন করা হয়েছে।
নারী ও শিশুর প্রতিসহিংসতা প্রতিরোধে স্মার্ট ফোনে ব্যবহার যোগ্য মোবাইল অ্যাপস ‘জয়’ তৈরি করা হয়েছে। এই অ্যাপস ব্যবহারের মাধ্যমে নির্যাতনের শিকার নারী ও শিশু কিংবা তাদের পরিবার ১০৯২১-এ তাৎক্ষণিকভাবে এসএমএস পাঠাতে পারেন বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com